bnbd-ads
bnbd-ads

উদ্বোধনী জুটি ভাঙলেন আমির

স্পোর্টস ডেস্ক
১২ জুন ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৫:৩২ আপডেট: ০৫:৫৫

উদ্বোধনী জুটি ভাঙলেন আমির

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে লড়ছে ফেভারিট অস্ট্রেলিয়া ও আনপ্রেডিক্টেবল পাকিস্তান। টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে পেসাররা তার সিদ্ধান্তকে স্বার্থক করতে পারেননি।

আমির-আফ্রিদিদের ব্যর্থ করে অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। অবিচ্ছিন্ন ওপেনিং জুটিতে ১৪৬ রান এনে দেন তারা। ফিফটি তুলে সেঞ্চুরির পথে হাঁটছিলেন ফিঞ্চ। তবে তাতে বাদ সাধেন মোহাম্মদ আমির। দ্বিতীয় স্পেলে ফিরেই অঝি অধিনায়ককে ফেরান তিনি। ফেরার আগে ৮৪ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৮২ রানের ঝড়ো ইনিংস খেলেন ফিঞ্চ।

পথিমধ্যে আসরে তৃতীয় ফিফটি তুলে নেন ওয়ার্নার। নির্বাসন কাটিয়ে ফিরে ফর্মের মগডালে আছেন তিনি। বিশ্বকাপের আগে মাতিয়ে এসেছেন আইপিএল। বৈশ্বিক টুর্নামেন্টেও সেই ফর্ম ধরে রেখেছেন বিস্ফোরক ওপেনার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ১৬৫ রান। ওয়ার্নার ৬২ ও স্মিথ ৬ রান নিয়ে ব্যাট করছেন।

বুধবার টনটনে বৃষ্টি আবহ ও বাতায় থাকায় ফিল্ডিং বেছে নেন সরফরাজ। এ ম্যাচেও রয়েছে বৃষ্টির চোখ রাঙানি।

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপযাত্রা করে অস্ট্রেলিয়া। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জয়ের ধারা বজায় রাখে তারা। তবে ভারতের বিপক্ষে হেরে কক্ষচ্যুত হয় ফিঞ্চ বাহিনী। এ ম্যাচে জিতে ফ্রন্টফুটে আসতে মরিয়া তারা।

বিশ্বকাপটা যাচ্ছেতাই শুরু হয় পাকিস্তানের। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরে মিশন শুরু করে দলটি। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ফেবারিট ও স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় তারা। পরে শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে জয় পেতে মুখিয়ে তারা।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
MA-in-English
bnbd-ads