হেসেখেলে দানবদের রুখে দিলো ইংলিশরা

স্পোর্টস ডেস্ক
১৪ জুন ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ১০:৩২ আপডেট: ০৩:৪০

হেসেখেলে দানবদের রুখে দিলো ইংলিশরা

ক্রিস গেইল-আন্দ্রে রাসেল-কার্লোস ব্রাথওয়েট-এভিন লুইস এক একটা ব্যাটিং দানব। আর এই দানবরা ইংলিশ বোলারদের তোপের ‍মুখে পড়ে ৪৪.৪ ওভারে ২১২ রানে গুটিয়ে যায়। এই সহজ লক্ষ্যে ইংলিশরা পূরণ করেছে হেসেখেলেই। 

শুক্রবার (১৪ জুন) সাউদাম্পটনে বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ রানে হারিয়েছে ইংল্যান্ড।

কিন্তু ব্যাটিংয়ে বেশ চিন্তিত ছিল ইংলিশরা। ইনজুরির কারণে প্রথম ২৮ মিনিট ব্যাটিংয়ে নামতে পারবেন না অধিনায়ক ইয়ন মরগ্যান, পাঁচ উইকেট পড়ার আগে আসতে পারবেন না ওপেনার জেসন রয়ও। অগত্যা উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর সঙ্গে ইনিংসের সূচনা করলেন তিন নম্বরের ব্যাটসম্যান জো রুট।

ছোট লক্ষ্যের প্রতি দুর্দান্ত শুরু করে যখন সাজঘরে ফিরলেন বেয়ারস্টো, তখন যেনো মজা করার নেশা চেপে বসলো ইংলিশ টিম ম্যানেজম্যান্টের ওপর। জস বাটলার, বেন স্টোকসদের মতো স্বীকৃত ব্যাটসম্যানরা ডাগআউটে বসে থাকলেও, তিন নম্বরে ব্যাটিংয়ে পাঠিয়ে দেয়া হয় পেস বোলিং অলরাউন্ডার ক্রিস ওকসকে। 

এর আগে শুক্রবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়।  এদিন টস জিতে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান হাতে ব্যাট ধরিয়ে দেন ক্যারিবীয়ান ব্যাটসম্যানদের। ফলে একাদশে তিন পরিবর্তন এনে ব্যাটিং শুরু করে ক্রিস গেইল ও এভিন লুইস।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ইংলিশ বোলারদের তোপের ‍মুখে পড়ে ৪৪.৪ ওভারে ২১২ রানে অলআউট ক্রিস গেইল-আন্দ্রে রাসেলরা। নিকোলাস পুরানের ৬৩ ছাড়া আর কেউ পঞ্চাশে যেতে পারেননি। জোফরা আর্চার ও মার্ক উড নিয়েছেন ৩টি করে উইকেট। অফ স্পিনে গুরুত্বপূর্ণ দুই উইকেট নেন জো রুট।

ব্রেকিংনিউজ/ এসএ