সাকিবের পর সৌম্যের বিদায়

স্পোর্টস ডেস্ক
২৪ জুন ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৫:৫৮ আপডেট: ০৬:৩০

সাকিবের পর সৌম্যের বিদায়

ফের একবার হেসেছে সাকিবের ব্যাট। চলতি বিশ্বকাপে নিজের তৃতীয় ও সবমিলিয়ে ৪৫তম ওয়ানডে ফিফটির দেখা পেয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এটি চলতি বিশ্বকাপে তার ৫০-এর অধিক রানের স্কোর। ৬৫ বলে মাত্র ১ বাউন্ডারিতে এসেছে এই ফিফটি। কিন্তু ফিফটির দেখা পাওয়ার পর আফগান স্পিনার মুজিব উর রহমানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়লে শেষ হয় তার ৫১ রানের ইনিংস। ১৪৩ রানেই ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

এরপর স্পিনার মুজিব উর রহমানের বলে আম্পায়ারের আরেকটি বিতর্কিত সিদ্ধান্তে সাজঘরে ফেরেন সৌম্য সরকার। 

বিশ্বকাপে আফগানদের বিপক্ষে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতেই লিটন সাজঘরে চলে গেলেও সাকিব এসে দলের প্রাথমিক বিপর্যয় সামাল দেন।

বিশ্বকাপে দলের এ গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিব-তামিম সাবধানি ব্যাটিং করে দ্বিতীয় উইকেটে ৫৯ রানের পার্টনারশিপ গড়ে তুলেন। তাদের জুটিতে বড় স্কোরের স্বপ্ন দেখেছিল টাইগার সমর্থকরা। কিন্তু দলীয় ৮১ রানে মোহাম্মদ নবীর ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে বোল্ড হয়ে বিদায় নেন তামিম ইকবাল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৮ ওভারে দুই উইকেটে ১৩৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ফিফটি করে ক্রিজে রয়েছেন সাকিব (৫০) ও মুশফিক (৩০)। তাদের ব্যাটের দিকে তাকিয়ে রয়েছে পুরো বাংলাদেশ। আজ বড় স্কোর গড়তে তাদের দায়িত্বশীল ব্যাটিং সবাই প্রত্যাশা করছেন।

এর আগে ম্যাচের পঞ্চম ওভারে মুজিবুর রহমানের বলে ড্রাইভ করেন লিটন দাস। শর্ট কভারে থাকা হাসমতউল্লাহ শহিদি তা লুফে নিয়ে উল্লাস মেতে উঠেন। কিন্তু ফিল্ড আম্পায়ার আউটের সিদ্ধান্ত জানিয়ে থার্ড আম্পায়ারের শরণাপন্ন হন। আজ ফিল্ড আম্পায়ারিং করছেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবার্গ ও মাইকেল গফ।

রিপ্লেতে বারবার দেখানো হয় সে ক্যাচটি। টিভি রিপ্লেতেও তা অস্পষ্টতা বুঝা যায়। ফিল্ডার শহিদির হাত থেকে বলটি মাটিতে পড়ে গিয়েছে কিনা তা বুঝতে অনেক সময় লাগে। তবে ফিল্ড আম্পায়ার আউট দেয়ায় মাঝামাঝি অবস্থান বাংলাদেশের বিপক্ষেই যায়।

১৭ বলে ১৬ রান করে বিদায় নেন লিটন দাস। সৌম্য সরকারের পরিবর্তে তামিমের সঙ্গে ওপেনিংয়ে নামেন তিনি।


ব্রেকিংনিউজ/এএফকে