আচরণ খারাপ হওয়ায় বোনাস পেলেন না নেইমার!

স্পোর্টস ডেস্ক
১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৮:৪২

আচরণ খারাপ হওয়ায় বোনাস পেলেন না নেইমার!

প্রাক-মৌসুমে দলে যোগ দেওয়ার কথা থাকলেও এখনও ফেরেননি পিএসজি ফরোয়ার্ড নেইমার। যার ফলে এই মাসে তার আচরণগত কারণে যে বোনাস পাওয়ার কথা, তা তিনি হারালেন। ব্রাজিলিয়ান সুপারস্টার ৩ লাখ ৭৫ হাজার ইউরো (টাকার হিসেবে ৩ কোটি ৫৬ লাখ ৩৬ হাজার ৭৮৭) খোয়ালেন।

প্যারিস সেন্ট জার্মেই তাদের প্রতিটি খেলোয়াড়কে ভাল আচরণের জন্য বোনাস দিয়ে থাকে। এটি তাদের একাডেমি এবং ক্লাবের অন্যান্য বিভাগেও কর্মকর্তারাও পায়। ফ্রান্সের ক্লাবগুলোতে খেলোয়ড়দের নির্ধারিত পারিশ্রমিকের বাইরে জরিমানা করা নিয়ম বহির্ভূত। যার ফলে, খেলোয়াড়রা খারাপ আচরণ করলে ক্লাবের পক্ষ থেকে চুক্তিপত্রে যে বোনাস দেওয়ার কথা তা কেটে রাখা হয় এবং বিভিন্ন দাতব্য কাজে দিয়ে দেওয়া হয়।

‘স্পন্সর, প্রতিপক্ষ, রেফারি এবং অফিসিয়াল কর্মকর্তাদের সঙ্গে ভালো ব্যবহার, সময়নিষ্ঠা এবং অনুশীলনে প্রচেষ্টা দেখানোর জন্য আদর্শস্বরূপ আচরণের জন্য এই বোনাস দেওয়া হয়ে থাকে।’ এমনটাই জানিয়েছে পিএসজি।

ফরাসি জায়ান্ট ক্লাবটি আরো বলে, ‘এমনকি মিডিয়াকে সম্মান দেখানোটাও আচরণ বোনাসের অংশ।’

এমনিতে রাশিয়া বিশ্বকাপ থেকে একের পর এক বিতর্কিত অধ্যায় কাটিয়েছেন নেইমার। তার মধ্যে জুটেছে রেফারিকে অপমান, দর্শকের সঙ্গে হাতাহাতি ও যৌন কেলেঙ্কারির মতো বিতর্কিত বিষয়। এছাড়া নতুন মৌসুম শুরুর আগে ঠিক সময়ে দলে যোগদান করেননি তিনি। নেইমার পিএসজি ছেড়ে নতুন ঠিকানায় চলে যেতে পারেন এমন গুঞ্জনও চলছে ফুটবল দুনিয়ায়।

নেইমার ছাড়াও দেরিতে ক্লাবে যোগ দেওয়া, বাজে আচরণের জন্য বোনাস কাটা যাচ্ছে পিএসজির সের্গে অরিয়ের, আদ্রিয়ান র‌্যাবিয়ট, এডিনসন কাভানি এবং মার্কো ভেরাত্তিসহ আরো কয়েকজনের।

নেইমার সর্বসাকুল্যে ৩৪ মিলিয়ন ইউরো বেতন পান পিএসজিতে। কিন্তু জুলাই মাসের বোনাস পাচ্ছেন না তিনি।

ব্রেকিংনিউজ/এএফকে 

bnbd-ads
bnbd-ads