কিউই বোলিং তোপে বিধ্বস্ত ইংলিশরা

স্পোর্টস ডেস্ক
১৪ জুলাই ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৯:২৮ আপডেট: ১১:০৭

কিউই বোলিং তোপে বিধ্বস্ত ইংলিশরা

তাহলে আবারো কি রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে স্বাগতিকদের। ১৯৮৭ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার করা ২৫৩ রান টপকাতে পারেনি ইংলিশরা। ১৯৯২'র আসরে পাকিস্তানের করা ২৪৯ রানও ছিলো পাহাড়সম।  কিউইদের করা ২৪১ রান এবারও তেমনই মনে হচ্ছে। 

ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই জেসন রয়কে শুরুতে তুলেও নিয়েছে কিউইরা। ইংল্যান্ড ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও বেশি দূর যেতে পারেনি। ৩১ রানের জুটি গড়ে কলিন ডি গ্র্যান্ডহোমের বলে টম লাথামকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন জো রুট। তার ঠিক ১২ রান পর ফিরলেন জনি বেয়ারেস্ট। লকি ফার্গুসনের বলে বোল্ট হয়ে প্যাভিলনে ফেরেন এ হার্টহিটার। সাজঘরে ফেরার আগে ৫৫ বলে করেন ৩৬ রান। 

ইংল্যান্ড ২০.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলেছে ৭৪ রান। বেন স্টোক ১ রান করে ক্রিজে আছেন। তার সঙ্গী মরগান ৯ রান করেছেন। জেসন রয় ১৭, জো রুট ৭ ও জনি বেয়ারেস্ট ৩৬ রান করে আউট হয়েছেন।  

লর্ডসে শুরুতে বল করা নিউজিল্যান্ড ২৯ রানে প্রথম উইকেট হারায়। শুরুর ধাক্কা তারা সামাল দেন কেন উইলিয়ামসন এবং হেনরি নিকোলাসের ৭৪ রানের জুটিতে। নিকোলাস খেলেন ৫৫ রানের ইনিংস। উইলিয়ামসন করেন ৩০ রান। এরপর পথ হারায় কিউইরা। টম ল্যাথাম ৪৭ রান করলে পরে মাঝারি রানের ওই পুঁজি পায় কিউইরা।

রস টেইলর আম্পায়ারের ভুল লেগ বিফোরের সিদ্ধান্তে ১৫ রান করে আউট হন। জিমি নিশাম করেন ১৯ রান। দলের হয়ে ১৬ রান করেন কলিন ডি গ্রান্ডহোম। ইংলিশ পেসার ক্রিস ওকস এবং লিয়াম প্লাঙ্কেট নেন তিনটি করে উইকেট। 

ব্রেকিংনিউজ/এএফকে