আইসিসির বিশেষ পাঁচ ব্যাটসম্যানের তালিকায় সাকিব

স্পোর্টস ডেস্ক
১৭ জুলাই ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:১৬

আইসিসির বিশেষ পাঁচ ব্যাটসম্যানের তালিকায় সাকিব

আইসিসি মঙ্গলবার বিশেষ পাঁচ ব্যাটসম্যানের তালিকা প্রকাশ করেছে। আইসিসির টুইটার হ্যান্ডলে একটি ভিডিও পোস্ট করা হল ক্যাপশন দিয়ে। যেখানে লেখা, ‘এই পাঁচ ব্যাটসম্যান ২০১৯ বিশ্বকাপের সব থেকে স্পেশ্যাল।’

এই তালিকায় রয়েছেন, ভারতের রোহিত শর্মা, অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার, বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও ইংল্যান্ডের জো রুট। 

বিশ্বকাপে ৯ ইনিংসে রোহিত শর্মার ব্যাট থেকে আসে ৬৪৮ রান। তার মধ্যে রয়েছে পাঁচটি সেঞ্চুরি। যেটা বিশ্বকাপের ইতিহাসে একটি রেকর্ড। এক বিশ্বকাপে কেউ পাঁচটি সেঞ্চুরি করেননি। টুর্নামেন্টে তার গড় ৮১।

বল বিকৃতি কাণ্ডে জরিয়ে পড়া ডেভিড ওয়ার্নার ১০ ইনিংসে করেন ৬৪৭ রান, গড় ৭১.৮৯। 

এরপর রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ২০১৯ বিশ্বকাপ তার সেরা পারফর্মেন্স ছিল। সাকিবের ব্যাটের উপর নির্ভর করেই এগিয়েছে বাংলাদেশ। তার ব্যাটিং গড় ৮৬.৫৭। আট ইনিংস ৬০৬ রান করে তিনিই তৃতীয় সর্বোচ্চ রানের অধিকারী।

এর পর রয়েছেন কেন উইলিয়ামসন, নিউজিল্যান্ড অধিনায়ক। যার নেতৃত্বে দল পৌঁছে গিয়েছিলো বিশ্বকাপের ফাইনালে। ৯ ইনিংসে তিনি করেন ৫৭৮ রান, গড় ৮২.৫৭। 

জো রুট এই বিশ্বকাপেও তার ব্যাটিং ক্ষমতার প্রমাণ দিয়েছেন। ১১ ইনিংসে তিনি ৫৫৬ রান করেছেন যার গড় ৬১.৭৮। ইংল্যান্ডের ফাইনালে ওঠার পিছনেও বড় ভূমিকা রেখেছেন তিনি।

ব্রেকিংনিউজ/এমজি