বিদায় বেলায় নিউজিল্যান্ড কোচের আবেগী টুইট

স্পোর্টস ডেস্ক
২১ জুলাই ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৭:১৫

বিদায় বেলায় নিউজিল্যান্ড কোচের আবেগী টুইট

কোচের সঙ্গে কিউই ক্রিকেট বোর্ডের সঙ্গে বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল। নতুন করে আর চুক্তি করেননি তিনি। তবে চাকরি ছাড়ার ঘোষণাটা দিয়েছিলেন গত ফেব্রুয়ারিতেই। এবার আনুষ্ঠানিকভাবে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের চাকরি ছাড়লেন ক্রেইগ ম্যাকমিলান।

এক আবেগী টুইট বার্তায় ৪২ বছর বয়সী ম্যাকমিলান লেখেন, ‘ব্ল্যাক ক্যাপসদের ব্যাটিং কোচ হিসেবে আমার দায়িত্ব শেষ হলো। এতটুকু বলতে চাই, গত ৫ বছর বিভিন্ন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের সঙ্গে কাজ করে ভীষণ গর্বিত আমি। এই স্পেশাল দলটি শীর্ষ পর্যায়ে নম্রতা, ক্রীড়া নৈপুণ্য দেখিয়ে নিউজিল্যান্ডকে গর্বিত করেছে।’

পাঁচ বছর আগে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব নেন সাবেক ক্রিকেটার ম্যাকমিলান। তার অধীনে দারুণ উন্নতি করে কিউইরা।

২০১৫ ও ২০১৯ বিশ্বকাপে রানার্সআপ হয়েছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড অনেকদিন ধরেই তার বিকল্প খুঁজছে। কিন্তু এখনো যুতসই কাউকে পায়নি। ফলে ম্যাকমিলান চাইলে চুক্তিটা নবায়ন করে নিতে পারতেন, করেননি। 

নিউজিল্যান্ডের হয়ে ৫৫ টেস্ট, ১৯৭ ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডানহাতি ব্যাটসম্যান ম্যাকমিলান। তিন ফরম্যাট মিলিয়ে প্রায় ৮ হাজার রান, ৯টি সেঞ্চুরি ও ৪৮টি হাফসেঞ্চুরি আছে ম্যাকমিলানের। ১৯৯৭ সালে টেস্ট ও ওয়ানডে অভিষেক হয় তার। টেস্ট থেকে ২০০৫ সালে অবসর নেন। ওয়ানডে আর টি-টোয়েন্টিকে বিদায় জানান ২০০৭ সালে। 

ব্রেকিংনিউজ/এএফকে