জামাল ভূঁইয়াকে কারণ দর্শানো নোটিশ

স্পোর্টস ডেস্ক
২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:২০

জামাল ভূঁইয়াকে কারণ দর্শানো নোটিশ

জামাল ভূঁইয়া গত শনিবার আবাহনী ও সাইফ স্পোর্টিংয়ের লড়াই ছিল উত্তেজনায় ঠাসা। পিছিয়ে পড়েও বড় জয় পেয়েছিল আবাহনী, দুই দলের খেলোয়াড়রা জড়িয়ে পড়েছিল হাতাহাতিতে। ম্যাচের সময়ই দুই দল একটি করে লাল কার্ড দেখে। ম্যাচ শেষে তর্কে জড়িয়ে পড়েন সাইফ অধিনায়ক জামাল ভূঁইয়া। লাল কার্ড পান তিনিও, এমন বিতর্কিত আচরণে এবার বাফুফে তাকে কারণ দর্শানো নোটিশ পাঠালো।

ওই ম্যাচে রেফারিকে তিনবার লাল কার্ড বের করতে হয়েছিল। ৫৩ মিনিটে আবাহনীর পক্ষে একটি পেনাল্টির সিদ্ধান্ত গেলে দুই দলের খেলোয়াড়রা আগ্রাসী হয়ে ওঠে। আবাহনীর মাসিহ সাইগানি ও সাইফের ইমেরি বেয়িসেঙ্গেকে মাঠের বাইরে যাওয়ার নির্দেশ দেন রেফারি। ৪-১ গোলে হারের পর মাথা ঠাণ্ডা রাখতে পারেননি জামাল। ম্যাচ শেষ হওয়ার পর রেফারির সঙ্গে তর্ক করায় লাল কার্ড দেখেন অধিনায়কও। পরে মিডিয়াতেও রেফারিং নিয়ে সমালোচনা করেছেন জাতীয় দলের এই মিডফিল্ডার। ঘটনার তিন দিন পর দেশের শীর্ষ ফুটবল সংস্থা তাকে নোটিশ পাঠালো।

নোটিশের জবাব পাঠাতে হাতে দুই দিন সময় পাচ্ছেন জামাল। আাগমী ২৫ জুলাইয়ের মধ্যে কারণ দেখাতে হবে তাকে।। এনিয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘জামাল ভূঁইয়া বাফুফের আচরণবিধি ভঙ্গ করেছে। বাফুফের অধীনে কোনও খেলোয়াড় কিংবা কোচ মিডিয়াতে সমালোচনা করতে পারেন না। তাই জামালকে শোকজ করা হয়েছে। তাকে দুইদিন সময় দেওয়া হয়েছে জবাব দেওয়ার জন্য। উত্তর সন্তোষজনক না হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে ডিসিপ্লিনারি কমিটি।’

ব্রেকিংনিউজ/এএফকে