দল থেকে বাদ পড়ে অবসরই নিয়ে নিলেন মঈন আলি

ক্রীড়া ডেস্ক
১৪ আগস্ট ২০১৯, বুধবার
প্রকাশিত: ০২:১৩ আপডেট: ০২:৩৬

দল থেকে বাদ পড়ে অবসরই নিয়ে নিলেন মঈন আলি

বেশ কিছুদিন ধরেই ছন্দে নেই ইংল্যান্ডের অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলি। এজবাস্টনে চলতি অ্যাশেজের প্রথম টেস্টের দুই ইনিংসে ব্যাট হাতে করতে পেরেছেন মাত্র ৪ রান এবং বল হাতে তার শিকার ৩ উইকেট। অস্ট্রেলিয়ান অফস্পিনার নাথান লিয়ন যেখানে দ্বিতীয় ইনিংসে একাই ধসিয়েছেন ইংলিশ ব্যাটিং লাইনআপ, সেখানে বড্ড বিবর্ণ ছিলেন মঈন।

তাই লর্ডসে দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে মঈনকে বাদ দেয় ইংলিশ ক্রিকেট বোর্ড, নেয়া হয় বাঁহাতি স্পিনার জ্যাক লিচকে। এদিকে দল থেকে বাদ পড়ে ক্রিকেটটাই ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন মঈন। তবে পুরোপুরি অবসর নয়, সাময়িক বিরতি নিয়েছেন এ অফস্পিনিং অলরাউন্ডার। কবে নাগাদ ক্রিকেট মাঠে ফিরবেন, সে ব্যাপারেও কিছু জানাননি তিনি।

তবে এ ঘোষণাটিও মঈন নিজে দেননি, দেয়া হয়েছে তার কাউন্টি দল উর্স্টারশায়ারের পক্ষ থেকে। লর্ডস টেস্টের দল থেকে বাদ দেয়ার পর, বোর্ডের পক্ষ থেকে তাকে বলা হয়েছিল কাউন্টি ক্রিকেটে খেলে নিজেকে ঠিক রাখার ব্যাপারে। ধারণা করা হয়েছিল অচিরেই উর্স্টারশায়ারের হয়ে খেলতে নেমে যাবেন তিনি।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে কাউন্টির পক্ষ থেকে বলা হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিচ্ছেন মঈন আলি। বিরতি শেষে পুনরায় কাউন্টি দলে যোগ দেবেন তিনি। তবে বিরতি ঠিক কবে শেষ হবে, এ ব্যাপারে কাউন্টির পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

এদিকে দল থেকে বাদ পড়ে মঈন বিরতি নিলেও, এটিতে খুব একটা চিন্তিত নন ইংলিশ টেস্ট অধিনায়ক জো রুট। তার মতে বিরতির পর নতুন উদ্যমে ক্রিকেট মাঠে ফিরবেন এ অফস্পিনিং অলরাউন্ডার। যা কি-না ইংল্যান্ড ক্রিকেট দলকেই আরও সাহায্য করবে।

রুট বলেন, ‘মঈনের সঙ্গে আমি অনেক কথা বলেছি। তাকে বোঝানোর চেষ্টা করেছি যে তার বর্তমান অবস্থান আসলে কী এবং তাকে মাঠে ফেরানোর জন্য আমাদের অবস্থান কী। আমার ভেবেছিলাম এখন কাউন্টি খেলাটাই তার জন্য ভালো হবে। যাতে করে উর্স্টারশায়ারের হয়ে ভালো খেলে, জাতীয় দলের জন্য নিজেকে তৈরি করতে পারে।’

ব্রেকিংনিউজ/অমৃ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি