তামিমের পরিবর্তে একাদশে জহুরুল-সাইফ

স্পোর্টস ডেস্ক
১৭ আগস্ট ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৪:২৩

তামিমের পরিবর্তে একাদশে জহুরুল-সাইফ

ফর্ম নেই তামিমের। কিন্তু ফর্মহীন তামিমের তেমন বিকল্পও নেই বিসিবি নির্বাচকদের হাতে। টেস্ট, ওয়ানডে কিংবা টি-২০ তিন ফরম্যাটেই অনন্য তামিম। তার সঙ্গে ওপেনিংয়ে সৌম্য, লিটন বা ইমরুলরা জুটি বাঁধেন। নাজিমুদ্দিন, জুনায়েদ সিদ্দিকরা অতীত হয়েছেন। শামসুর রহমানরাও টিকতে পারেননি সঙ্গী হিসেবে। টেস্টে অবশ্য তামিমের নতুন ওপেনিং পার্টনার হয়েছেন সাদমান ইসলাম। কিন্তু এবার তামিম ইকবালই খেলছেন না। তার বিকল্প হবেন কে?

মানসিক অবসাদ কাটাতে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন হোম সিরিজ থেকে ছুটি নিয়েছেন তামিম। আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে নতুন ওপেনার খুঁজতে হবে জাতীয় দলের নির্বাচকদের। নির্বাচক হাবিবুল বাশার জানান, টেস্টে সাইফ হাসান ও জহুরুল ইসলামকে তামিমের বিকল্প ভাবছেন তারা। তিনি বলেন, ‘ছন্দে থাকলে ইমরুল ভালো বিকল্প হতো। কিন্তু ‘এ’ দলের সিরিজে ভালো খেলেনি ইমরুল। নতুন কাউকে চিন্তা করলে তাই সাইফ। অভিজ্ঞ দেখলে এগিয়ে জহুরুল।’

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচে ৩৬ রান করেন ইমরুল। ওই সিরিজে পাঁচটি ওয়ানডে খেলে হাফ সেঞ্চুরি নেই একটিও। অন্যদিকে বিসিবি একাদশের হয়ে ভারতের কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে চারদিনের ক্রিকেট টুর্নামেন্টে ভালো করেছেন সাইফ ও জহুরুল। ঢাকা প্রিমিয়ার লিগেও তারা ছিলেন ছন্দে। ২০১৩ সালের পর জহুরুল আবার তাই টেস্ট দলে ঢুকতে পারেন।

নির্বাচকরা যেহেতু পাইপলাইন বড় করার কথা ভাবছেন। সাইফ দলে এলে অবাক হওয়ার কিছু থাকবে না। সাইফ তরুণ হলেও আত্মবিশ্বাসী একজন ক্রিকেটার। বয়সভিত্তিক দল থেকেই নিজের প্রতিভার প্রমাণ দিচ্ছেন ব্যাট হাতে। ভালো খেলে আন্তর্জাতিক ক্রিকেটে ঢোকার দাবিটাও জোরালো করে ফেলেছেন এরই মধ্যে। প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ বছর বয়সী এই তরুণ ৩৪ ম্যাচে তিন সেঞ্চুরি ও ১০ ফিফটি করেছেন। দুইশ রানের ইনিংসও আছে। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫৯ ম্যাচে পাঁচ সেঞ্চুরি ও ১৩ ফিফটি তার। 

ব্রেকিংনিউজ/এএফকে