রোমাঞ্চের অপেক্ষায় হেডিংলি!

স্পোর্টস ডেস্ক
২৫ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৩:৩৮ আপডেট: ০৩:৪০

রোমাঞ্চের অপেক্ষায় হেডিংলি!

বিশ্বকাপ জিতেও স্বস্তিতে নেই স্বাগতিক ইংল্যান্ড। অ্যাশেজে প্রথম ম্যাচে হেরে পিছিয়ে তারা। দ্বিতীয় ম্যাচে স্বরূপে ফিরলেও বৃষ্টি বাধায় ড্র হয় ম্যাচটি। তৃতীয় ম্যাচের প্রথম ইনিংসে ৬৭ রানে অলআউট হতে হয় বিশ্ব চ্যাম্পিয়নদের! জস হ্যাজলউড একাই তোপ দাগান ইংলিশ ব্যাটসম্যানদের ওপর। নিয়েছিলেন ৫ উইকেট। ৩ উইকেট নিয়েছিলেন প্যাট কামিন্স।

সেই ইংল্যান্ড যখন দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য লক্ষ্য পেলো ৩৫৯ রানের, তখনই অনেকে মন্তব্য করে ফেলেছিল, পরাজয় নিশ্চিত। কিন্তু ইংলিশ ব্যাটসম্যানরা প্রথম ইনিংসের দুঃস্বপ্ন কাটিয়ে দ্বিতীয় ইনিংসে কি পারবেন সবার ভুল ধারণা ভেঙে দিতে!

ইংলিশরা সেটা পারবে কি না তা হয়তো সময়ই বলে দেবে। আপাততঃ তাদের সেই স্বপ্নের সারথি হয়ে উইকেটে দাঁড়িয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট। তৃতীয় দিন শেষে ৭৫ রানে তিনি ছিলেন অপরাজিত।

জো রুটের সঙ্গে অসি বোলারদের সামনে প্রতিরোধ গড়ে দাঁড়িয়েছিলেন জো ড্যানলিও। রুট-ড্যানলি মিলে ১২৬ রানের বড় জুটি গড়ে তোলেন। তাদের এই জুটিতেই বলা যায় ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। কিন্তু তৃতীয় দিন শেষ হওয়ার কিছুক্ষণ আগে সেই হ্যাজলউডের বলে আউট হয়ে যান ড্যানলি। তার আগে নিজের নামের পাশে যোগ করেন ১৫৫ বলে ৫০ রান।

জয়ের জন্য ৩৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫ রানের মাথায় পরপর দুই ব্যাটসম্যানকে হারায় ইংল্যান্ড। ৭ রান করে প্রথমে আউট হন ররি বার্নস। এরপর ৮ রান করে ফিরে যান জেসন রয়। ১৫ রানে ২ উইকেট পড়ার পরই রুট-ড্যানলি মিলে ইংল্যান্ডের স্বপ্নের সৌধ গড়ে তোলেন। কিন্তু দিন শেষ হওয়ার খানিক আগে, ১৪১ রানের মাথায় আউট হয়ে যান ড্যানলি।

তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের রান দাঁড়িয়েছে ৩ উইকেট হারিয়ে ১৫৬। এখনও জিততে হলে ২০৩ রান করতে হবে ইংলিশদের। হাতে আছে পুরো দুইদিন এবং ৭ উইকেট। অধিনায়ক জো রুটের ব্যাটে স্বপ্ন বয়ে চলছে ইংলিশদের। আজ কি পারবে ইংলিশরা অসি পেসের তোপ সামলে দলকে জয়ের পথে নিয়ে যেতে? নাকি হ্যাজলউড-প্যাট কামিন্সরা খুব দ্রুত ৭ উইকেট নিয়ে জিতে নেবে হেডিংলি টেস্ট?

ব্রেকিংনিউজ/এএফকে