পিএসজিতেই থাকছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক
২৫ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৪:১০ আপডেট: ০৫:১৭

পিএসজিতেই থাকছেন নেইমার!

ঢাকঢোল অনেক পেটানো হলেও কাজের কাজ আসলে কিছুই হচ্ছে না। কোনো ক্লাবই এখনও নেইমারের জন্য উপযুক্ত প্রস্তাব নিয়ে আসেনি। হয়তো সে কারণেই পিএসজির সঙ্গে সম্পর্ক উন্নয়নের পথে হাঁটছেন নেইমার।

ফরাসি দৈনিক ‘লা ইকুইপে’ দিয়েছে এই সন্ধির খবর। সে মোতাবেক আগামী নয় দিনের মধ্যে কেউ যদি উপযুক্ত প্রস্তাব নিয়ে আসে তাহলে আলোচনা হবে, না হলে বর্তমান ক্লাব পিএসজির হয়েই খেলা চালিয়ে যাবেন ব্রাজিলিয়ান সুপারস্টার। তাই রবিবার রাতে লীগ ওয়ানে তুলুসের বিপক্ষে পিএসজির হয়ে মাঠে নামার সম্ভাবনা রয়েছে তার।

লীগ ওয়ান শুরু হয়েছে দুই সপ্তাহ হয়ে গেছে। এর মধ্যে দ্বিতীয় ম্যাচটি হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। সেই ম্যাচে এমবাপ্পে-কাভানিরা খেললেও নেইমারের অভাব বেশ ভালো মতোই অনুভূত হয়েছে। গত দুই ম্যাচে পিএসজির হয়ে নেইমার মাঠে না নামার পেছনে মূল কারণ দলবদল।

যদিও পিএসজি বস টমাস টুখেল বলেছিলেন, চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা নেইমার এখনও ম্যাচ খেলার মতো ফিট হয়ে ওঠেনি। তবে গত সপ্তাহেও দলের সঙ্গে অনুশীলন করেছেন ২৭ বছর বয়সী এ ব্রাজিলিয়ান। তখন এক অপ্রীতিকর ঘটনার মুখোমুখিও হতে হয়েছে তাকে। পিএসজির এক মাঠকর্মী নেইমারকে ‘লোভী’ বলে টিটকারি করেছিলেন। অনুশীলনের সময় পিএসজির সমর্থকরাও দুয়ো ধ্বনি দিয়েছিলেন। রবিবার রাতে তুলুসের বিপক্ষে ভালো কিছু করে সমর্থকদের সঙ্গে সম্পর্কটা ভালো করার একটা সুযোগ নেইমারের সামনে।

চলতি মৌসুমে পিএসজির হয়ে প্রথম মাঠে নামছেন বলে প্যারিস ছাড়ার চেষ্টা বাদ দিচ্ছেন না নেইমার। তবে গ্রীষ্মকালীন দলবদলের সময়সীমা ঘনিয়ে আসছে বলে বর্তমান ক্লাবের সঙ্গে সম্পর্ক উন্নয়নে মনোযোগী তিনি। সে কারণেই পিএসজির সঙ্গে এই শান্তি চুক্তি। ক্লাবের সঙ্গে যুদ্ধ যুদ্ধ ভাবটা কাটিয়ে ওঠাই এখন নেইমারের মূল লক্ষ্য। পিএসজিও বেশ নমনীয় হয়ে এসেছে বলে জানিয়েছে এই শান্তি চুক্তির সঙ্গে জড়িত নেইমারের ঘনিষ্ঠ একটি সূত্র।

নেইমারকে দলে টানার দৌড়ে অবশ্য এখনও তিন ক্লাব ভালোমতোই আছে। বার্সেলোনার সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউ শেষ চেষ্টা করছেন। আজকালের মধ্যেই তারা নতুন প্রস্তাব দেবেন। সোমবার ইতিবাচক ঘোষণা আসার প্রত্যাশায়ও রয়েছেন তারা। জুভেন্তাস বসে আছে ঝোপ বুঝে কোপ মারার আশায়।

অবশ্য স্প্যানিশ মিডিয়ার খবর, রিয়াল মাদ্রিদ নাকি এই দৌড়ে অনেকটাই এগিয়ে গেছে। তবে টানা দুই মৌসুম নেইমারের ডান পায়ের মেটাটারসালে পাওয়া চোট নিয়ে দোটানায় আছে রিয়াল। পিএসজির কাছে ব্রাজিলিয়ান এই তারকার চোটের সর্বশেষ অবস্থাও জানতে চেয়েছেন তারা। এত  টাকা দিয়ে তো চোটপ্রবণ খেলোয়াড় কেনা যায় না

ব্রেকিংনিউজ/এএফকে