ওয়াকার ইউনুসকে সম্মাননা দিচ্ছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
২৫ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৯:৩৯ আপডেট: ০৯:৪০

ওয়াকার ইউনুসকে সম্মাননা দিচ্ছে অস্ট্রেলিয়া

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াকার ইউনুসকে বিরল সম্মাননা জানাচ্ছে অস্ট্রেলিয়া। পাকিস্তানের সাবেক এ অধিনায়ক ও দলটির সাবেক কোচের সম্মানে ডিনারের আয়োজন করতে যাচ্ছে স্যার ডোনাল্ড জর্জ ব্র্যাডম্যান মিউজিয়াম।

এর আগে গত বছর অস্ট্রেলিয়ার সাবেক তারকা ওপেনার ম্যাথু হেইডেন এবং জাস্টিন ল্যাঙ্গারের সম্মানে গালা ডিনারের আয়োজন করেছিল ব্র্যাডম্যান মিউজিয়াম।

কিংবদন্তি ক্রিকেটার স্যার ডোনাল্ড ব্রাডম্যানের নামানুসারে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস শহরে প্রতিষ্ঠিত হয় ব্র্যাডম্যান মিউজিয়াম। ব্র্যাডম্যান জাদুঘরটির ১৩তম বার্ষিকীতে পাকিস্তানের সাবেক অধিনায়ককে গালা ডিনারে সম্মান জানাবে। আগামী ১৩ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) অনুষ্ঠিত হবে গালা ডিনার।

ওয়েবসাইট ব্র্যাডম্যান ডটকম জানায়, ‘এই বছর আমরা পাকিস্তানের অন্যতম সেরা পেসার ওয়াকার ইউনুসকে সম্মান জানাচ্ছি। তার সম্মানে অনুষ্ঠিতব্য ডিনারে উপস্থিত থাকবেন বর্তমান ও অতীতের সেরা টেস্ট খেলোয়াড়রা।’

প্রসঙ্গত, পাকিস্তানের হয়ে ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে ৭৯ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪৭টিতে জয় উপহার দেন ওয়াকার ইউনুস। অধিনায়কের চেয়ে ব্যক্তিগত পারফরম্যান্সে বেশ উজ্জ্বল ছিলেন তিনি। ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা এ পেসার বল হাতে ২৬২ ওয়ানডেতে পাকিস্তানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪১৬ উইকেট আর ৮৭ টেস্টে ৩৭৩ উইকেট শিকার করেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ৩৪৯ ম্যাচে ১ হাজার ৯৭৯ রান সংগ্রহের পাশাপাশি শিকার করেন ৭৮৯ উইকেট। এমন উজ্জ্বল ক্রিকেট ক্যারিয়ারের জন্য ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) হল অব ফেমের অন্তর্ভুক্ত করে ওয়াকার ইউনুসকে। 

ব্রেকিংনিউজ/এএফকে