আজ কি পারবে বাংলাদেশ?

স্পোর্টস ডেস্ক
২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৪:১৮ আপডেট: ০৪:২০

আজ কি পারবে বাংলাদেশ?

টি-টোয়েন্টিতে ২০১৪ সালের পর সবগুলো ম্যাচে হেরেছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে লিগ পর্বের ম্যাচে তো কোন ধরণের প্রতিদন্ধীতাই গড়ে তুলতে পারেনি বাংলাদেশ। গতকাল সেই আফগানদের হারিয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাকে রাজসিক বিদায় দিয়েছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ে হারাতে পারলে বাংলাদেশ কেন পারবে না? 

ইতোমধ্যেই ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। লিগ পর্বের শেষ ম্যাচে আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি নিয়মরক্ষার হলেও জিততে চায় টাইগাররা। ফাইনালের আগে লিগ পর্বের শেষ ম্যাচ জিতে জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায় বাংলাদেশ।

গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুশীলন করেছে টাইগাররা। অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শফিউল ইসলাম। তিনি বলেন, আমরা ভালোভাবে প্রস্তুতি নিচ্ছি। কালকের ম্যাচ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ভালো খেলে জিততে পারলে আত্মবিশ্বাস বাড়বে। জয়ের অভ্যাসটা ধরে রাখতে পারলে সেটা ফাইনালে আমাদের জন্য সহায়ক হবে।

তিনি আরও বলেন, ‘আমরা যদি আমাদের ভুলগুলি শুধরাতে পারি, নিজেদের দায়িত্ব সবাই ঠিক মতো করতে পারি এবং শতভাগ দিতে পারি তবে তাদের হারানো সম্ভব।’

লিগ পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ হারে ২৫ রানে। ঐ ম্যাচে সমালোচনা হচ্ছে বেশ। তবে ক্রিকেটাররা তাদের সব উজাড় করে দিয়ে হারাতে চায়। 

ব্রেকিংনিউজ/এএফকে