আফগান বাধা ভাঙতে টাইগারদের চাই ১৩৯ রান

স্পোর্টস ডেস্ক
২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৮:০৮ আপডেট: ১০:৫৮

আফগান বাধা ভাঙতে টাইগারদের চাই ১৩৯ রান

টি-টোয়েন্টিতে ২০১৪ সালে শেষ আফগানিস্তানের বিপক্ষে জিতেছিলো বাংলাদেশ। এরমধ্যে চারম্যাচ জয়হীন টাইগাররা। প্রতিবারই আফগানদের স্পিনে আটকে গেছে বাংলাদেশ। এবার আফগান বাধা ভাঙতে টাইগাদের চাই ১৩৯ রান। 

শনিবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। শুরুতেই মাহমুদউল্লাহর ক্যাচ মিসের খেসারত দিতে হয়েছে বাংলাদেশকে। ক্যাচ মিসের সুযোগে দুই ওপেনার ৯ ওভারে ৭৫ রান করেন। এরপর আফিফের অভিষেক উইকেটে ভাঙে এ জুটি। এরপরই শুরু হয় আফগান শিবিরে ভাঙন। টাইগার বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে রান ১৩৮ সংগ্রহ করে সফরকারীরা। 

পরের ওভারে রহমানউল্লাহ গুরবাজকে ফিরতি ক্যাচে ফেরান মোস্তাফিজ। মাত্র ৪ রান করে সাকিবের বলে এলবিডব্লিউ হন মোহাম্মদ নবী। এরপর আফিফের ওভারে আরও একটি উইকেট হারায় আফগানরা। এবার রানআউট গুলবাদিন নাইব (১)। ৯৫ রানেই ৫ উইকেট হারিয়ে বসে আফগানিস্তান।

সেই ধাক্কাই আর সামলে উঠতে পারেনি সফরকারিরা। টাইগার বোলারদের চাপে পরের ব্যাটসম্যানদের কেউ আর সেভাবে মাথা তুলে দাঁড়াতে পারেননি। শফিকুল্লাহ ১৭ বলে ২৩ রানে অপরাজিত থাকেন। রশিদ করেন ১৩ বলে ১১।

বাংলাদেশের পক্ষে বল হাতে সবচেয়ে সফল আফিফ হোসেন। ৩ ওভারে মাত্র ৯ রানে ২টি উইকেট নেন তিনি।


ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads