চবিতে প্রাণিবিদ্যা বিভাগের ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

চবি করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১২:১০

চবিতে প্রাণিবিদ্যা বিভাগের ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে ‘সায়েম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’-এর উদ্বোধন করা হয়েছে। এতে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের মোট চারটি দল অংশ নিচ্ছে। 

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলের মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। সড়ক দুর্ঘটনায় নিহত বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র সাদেকুল ইসলাম সায়েমের স্মৃতি সম্মানে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। 

টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, “এ ধরনের ফুটবল টুর্নামেন্ট আয়োজনে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি মেধা ও মনন বিকাশে সহায়তা করবে। এছাড়া শিক্ষার্থীদের সমাজের সকল প্রকার অসঙ্গতি থেকে মুক্ত রাখতেও সাহায্য করবে। ”

সভাপতির বক্তব্যে প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর ড. শওকত আরা বেগম বলেন, “শিক্ষার্থীদের এমন উদ্যোগকে আমরা সবসময়ই সাধুবাদ জানাই। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা শরীরচর্চা শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়তা করবে। একই সাথে বিভাগের সকল শিক্ষার্থীদের মাঝে বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের সেতু বন্ধনকে আরো সুদৃঢ় করবে। এমন টুর্নামেন্টের আয়োজন ভবিষ্যতে ও অব্যাহত থাকবে বলে তিনি জানান।”

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফুটবল টুর্নামেন্ট আয়োজন কমিটির আহবায়ক প্রফেসর  ড. হাবিবুর রহমান, সদস্য সচিব প্রফেসর ড. ফরিদ আহসান, সদস্য- সহকারী অধ্যাপক মাহবুবা হাসনাত এবং সহকারী অধ্যাপক আফতাব হোসেন।

উদ্বোধনী ম্যাচে লিওপার্ড ৪৭ দল ব্ল্যাক ঈগল ৪৬ দলকে  ২-০ গোলে পরাজিত করে।

ব্রেকিংনিউজ/এমজি