নাগপুরে নতুন মাইলফলকের সামনে যেসব ক্রিকেটার!

স্পোর্টস ডেস্ক
৯ নভেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৮:৪৭ আপডেট: ০৮:৪৮

নাগপুরে নতুন মাইলফলকের সামনে যেসব ক্রিকেটার!

ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে নামছে বাংলাদেশ ও ভারত। এই ম্যাচে বেশ কয়েকটি রেকর্ডের সামনে দাড়িয়েছে রোহিত-চাহাল-লিটনরা। এই সিরিজের প্রথম ম্যাচে টি-টোয়েন্টি ২০ সিরিজের প্রথমটায় ভারতের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার মাইলফলক ছুঁয়েছন রোহিত শর্মা। সিরিজের দ্বিতীয় ম্যাচে তিনি ছুঁয়েছেন একশ টি-২০ খেলার রেকর্ড। এবার রোহিত দাঁড়িয়ে আছেন চারশ ছক্কা মরার রেকর্ডের সামনে। 

এদিকে স্বদেশী লেগ স্পিনার যভেন্দ্র চাহাল আছেন আরেক মাইলফলকের সামনে দাঁড়িয়ে। পিছিয়ে নেই লিটন দাসও, আছেন ছোট একটা মাইলফলক ছোঁয়ার অপেক্ষায়।

তবে নাগপুরে এসবের চেয়ে জয় পেতে মুখিয়ে আছে দু’দল। প্রথম ম্যাচে দিল্লিতে জয় তুলে নিয়ে বাংলাদেশ বুঝিয়ে দিয়েছে হেলায় ফেলানোর দল তারা নয়। দ্বিতীয় ম্যাচে ভারত আবার সিরিজে ফিরিছে। নাগপুরে সিরিজের শেষ ম্যাচে স্বল্প রানের উইকেট খ্যাত নাগপুরের বিধোরভা ক্রিকেট স্টেডিয়ামে জয়ের সুযোগ তাই দু'দলেরই সমান।

যুভেন্দ্র চাহাল আর মাত্র চার উইকেট পেলে টি-টিয়েন্টি ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেটশিকারির খাতায় নাম ওঠাবেন। এ মুহূর্তে ৫২ উইকেট নিয়ে তালিকায় একে আছেন রবিচন্দ্রন অশ্বিন। এই ফরম্যাটে ৪০০ বা তার বেশি রান করা বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে ভালো স্ট্রাইক রেট লিটন দাসের। যে তালিকায় তিনিই প্রথম কোনো বাংলাদেশি, তার স্ট্রাইক রেট ১৩০ প্লাস।

স্বাগতিকদের মধ্যে টি-টোয়েন্টিতে সবচেয়ে কার্যকরী জুটি রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের। এখন পর্যন্ত ৫১ ইনিংসে এই জুটি থেকে স্কোরবোর্ডে যোগ হয়েছে ১৭৪০ রান। এক উইকেট পেলে ভারতের বিপক্ষে এই ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেটশিকারি হবেন আল-আমিন হোসেন। এখন পর্যন্ত ৭ উইকেট নিলেও বেশি ম্যাচ খেলায় পেসার রুবেল হোসেনের পরে আছেন আল-আমিন।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ৪৮টি ছক্কা হাঁকিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। রবিবার নাগপুরে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে যদি দুটি ছক্কা মারতে পারেন তাহলে ছক্কার হাফ সেঞ্চুরি হবে টাইগার দলনেতার। 

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি