সুযোগ কাজে লাগাতে পারল না বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১১ নভেম্বর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৯:০৪ আপডেট: ১০:২৮

সুযোগ কাজে লাগাতে পারল না বাংলাদেশ

ম্যাচ শুরুর আগেই জানা ছিল জিতলেই হবে ইতিহাস, মিলবে প্রথমবারের মতো ভারতকে তাদের মাটিতে তিন ম্যাচের সিরিজ হারানোর গৌরব। কাজটা সহজ ছিল না একদমই। মাঠে প্রতিপক্ষ ১১ খেলোয়াড়, সঙ্গে গ্যালারিতে উপস্থিত প্রায় হাজার চল্লিশেক দর্শক। তার ওপর সাম্প্রতিক সময়ের অস্থির অবস্থাও ছিল বাংলাদেশের বিপক্ষে।

এত সবকিছু পাশ কাটিয়েই সিরিজটি খেলতে নেমেছিল বাংলাদেশ। যার শেষ ম্যাচ সমীকরণ দাঁড়ায় জিততে পারলেই হবে ইতিহাস। তরুণ নাইম শেখের সাহসী ব্যাটিংয়ে সে পথে অনেকদূর এগিয়ে গিয়েছিল টাইগাররা। কিন্তু শেষ পর্যন্ত পরিণতি হয়েছে প্রতিবারের মতোই, তীর এসে তরী ডোবানো।

মাত্র ১২ রানে লিটন দাস ও সৌম্য সরকার পরপর দুই বলে আউট হন। তাদের বিদায়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। সেখান থেকে দলকেত টেনে তুললেন তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাইম শেখ ও মোহাম্মদ মিথুন। তাদের ৯৮ রানের জুটিতে ম্যাচে ফিরছে টাইগাররা। 

ভারতের বিপক্ষে সিরিজ নির্ধারিণী ম্যাচে অসাধারণ ব্যাটিং করেন নাইম। তৃতীয় উইকেটে মোহাম্মদ মিঠুনের সঙ্গে অনবদ্য ব্যাটিং করেন। আর এই জুটিতেই ৩৪ বলে ৭টি চার ও একটি ছক্কায় গড়েন ক্যারিয়ারের প্রথম ফিফটি। তারা দুজন ৬০ বলে ৯৮ রানের জুটি গড়েন।

১১০ রানে ২৯ রান করে মিথুন আউট হওয়ার পরের বলেন ফিরে মুশফিক। এরপর দলীয় ১২৬ রানে ৪৮ বলে ৮১ রান করে আউট হওয়ার পর বলে আউট হন আফিফ। কিছুক্ষণ ফিরে যান মাহমুদউল্লাহও।  

রবিবার (১০ নভেম্বর) ভারতের নাগপুরে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় শুরু হয় ম্যাচটি। 

এ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে আয়ার ও রাহুলের ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে স্বাগতিক ভারত। সিরিজ ও ম্যাচ সেরা হয়েছেন দিপক চাহার।

ব্রেকিংনিউজ/এসপি