সংবাদ শিরোনামঃ
bnbd-ads
bnbd-ads

আমার খেলোয়াড়েরা প্রমাণ দিতে প্রস্তুত: রোডস

স্পোর্টস ডেস্ক
১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৪:৫২ আপডেট: ০৫:২০

আমার খেলোয়াড়েরা প্রমাণ দিতে প্রস্তুত: রোডস

রাত পোহালেই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি শুরু করতে যাচ্ছে টিম বাংলাদেশ। সুন্দর এই দেশটিতে স্বাগতিকদের হারানো যে কঠিন কাজ সেটি ম্যাচের আগে অকপটে স্বীকার করলেন টাইগার কোচ স্টিভ রোডস। তবে সেই কঠিনেরে ভালোবেসেই এবার কিউই বধ করতে চায় মাশরাফি বাহিনী। 

নিউজিল্যান্ডের মাটিতে তাদেরকে হারানোর বিশ্বের যেকোনও বাঘা বাঘা দলের জন্যই কঠিন। তার মানে এই নয় যে তারা অপরাজেয়। স্টিভ রোডস এটিও মনে করিয়ে দিলেন- বাংলাদেশকে হারাতে হলেও কিউইদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে। 

আর নিজের দলের ওপর ‘আন্ডারডগ’ তকমা নিয়ে উল্টো সন্তুষ্টিই প্রকাশ করেছেন রোডস। তিনি বলেন, ‘আন্ডারডগ তকমাটা খারাপ নয়। আন্ডারডগ হিসেবে আমরা অনেক সময় অনেককে অবাক করে দিয়েছি। আমি মনে করি নিউজিল্যান্ডও জানে বাংলাদেশকে হারাতে হলে তাদের খুব ভালো ক্রিকেটই খেলতে হবে।’ 

তবে বিপিএলের শেষ ম্যাচে সাকিবের চোট আর দুর্দান্ত ফর্মে থাকা তাসকিনের হঠাৎ ইনজুরি ভাবনার ভাঁজ ফেলেছে কোচের কপালে। তারপর বাস্তবতা আর সত্যিটা সহজে মেনে নিতেই প্রস্তুত রোডস।

আর সদ্যই বিপিএল শেষ করায় নিউজিল্যান্ডে দল আদর্শ অনুশীলন করতে পারেনি। খেলোয়াড়দের শরীরের ওপরও যথেষ্ট প্রভাবই গেছে। সেটিও ভুলেননি কোচ। 

তিনি বলেন, ‘যে যাই বলুক প্রস্তুতি যতটুকুই হোক- আমি এখন কেবল এটাই বিশ্বাস করি নির্দিষ্ট দিনে আমার খেলোয়াড়েরা প্রমাণ দেবে যে ভালো ক্রিকেট তারাও খেলতে জানে। যার প্রমাণ অতীতে আমরা বহুবার দিয়েছি। এবারও আমরা প্রস্তুত।’

উল্লেখ্য, আগামীকাল বুধবার (১৩ ফেব্রুয়ারি) সিরিজের প্রথম ওয়ানডে নেপিয়ারে সকাল ৭টা স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। 

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads
bnbd-ads