বিএনপি নেতাকর্মীদের রোষানলে মোকাব্বির, অনুষ্ঠানস্থল ত্যাগ

স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট
১১ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৪:১৮ আপডেট: ০৬:৫৫

বিএনপি নেতাকর্মীদের রোষানলে মোকাব্বির, অনুষ্ঠানস্থল ত্যাগ
ফাইল ছবি

সিলেট জেলা পরিষদে বিএনপি ও মহিলা দল নেতাকর্মীদের রোষানলে পড়েছেন সিলেট-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের শরীক গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সিলেট জেলা পরিষদে একটি অনুষ্ঠানে যোগ দিতে যান বিএনপি ও ঐক্যফ্রন্টের আপত্তির মুখেও সদ্য শপথ নেয়া এই সংসদ সদস্য। সেখানে গিয়ে বিএনপি ও মহিলা দলের নেতাকর্মীদের রোষানলে পড়েন তিনি। এক পর্যায়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন তিনি।

সিলেট জেলা পরিষদে বৃহস্পতিবার সকাল ১১টায় আইডিয়া নামক একটি সংস্থার উদ্যোগে ‘ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুক উদ্দিন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইনসহ বিশিষ্ট রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান চলাকালে হঠাৎ করে মোকাব্বির খান সেখানে উপস্থিত হন। তখনই উপস্থিত অতিথিদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়। বিএনপিসহ প্রায় সকল অতিথিরা তখন আইডিয়া কর্তৃপক্ষকে ডেকে আনেন এবং মোকাব্বির খানকে অনুষ্ঠান থেকে বের করে দেয়ার অনুরোধ জানান।

এ অনুরোধে আইডিয়া কর্তৃপক্ষ মোকাব্বির খানকে হল থেকে বের করে দেন। এসময় মহিলা দল নেতৃবৃন্দ তাকে লাঞ্ছিত ও অপমানিত করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘কোনো বেঈমানের সাথে আমরা অতিথি হতে পারি না। বেইমানের কোনো ধর্ম নেই, সমাজ নেই। বেঈমান শুধু বেইমান-ই। তাই মোকাব্বির খানকে অনুষ্ঠান থেকে বের করে দেয়া হয়েছে।’

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সংসদ সদস্য নির্বাচিত হন গণফোরামের মোকাব্বির খান। নির্বাচনে কারচুপি ও অবৈধ উল্লেখ করে বিএনপি ও ঐক্যফ্রন্ট সংসদে শপথ না নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। কিন্তু সিলেট-২ আসন থেকে উদীয়মান সূর্য প্রতীকে জয় পাওয়ায় গণফোরাম নেতা মোকাব্বির খান গত ২ এপ্রিল দুপুর ১২টায় জাতীয় সংসদ ভবনে তিনি শপথ নেন।

এরপর থেকে আলোচিত ও সমালোচিত হতে থাকেন মোকাব্বির খান। বিএনপি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা তাকে বেঈমান বলে আখ্যায়িত করেন।

ব্রেকিংনিউজ/এনসি/এনএসএন

bnbd-ads