অবশেষে সিলেটে মহাসমাবেশের অনুমতি পেলো বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:২৮ আপডেট: ০১:০৯

অবশেষে সিলেটে মহাসমাবেশের অনুমতি পেলো বিএনপি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অবশেষে পূণ্যভূমি সিলেটে বিভাগীয় মহাসমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। অনুমতি পাওয়ার পরপরই মহাসমাবেশে যথাসময়ে নেতাকর্মীদের উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে সাড়ে ৯ টার পরে মহাসমাবেশের অনুমতির বিষয়টি সাংবাদিকের জানানো হয়। 

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন ও চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার (এসএমপি) গোলাম কিবরিয়া মহাসমাবেশের অনুমতির বিষয়টি জানিয়েছেন বলে জানা গেছে।  

বিএনপির এই দুই নেতা মঙ্গলবার সকাল ৯টা ৩৩ মিনিটে পুলিশ কমিশনারের সাথে মোবাইল ফোনে কথা বলে মহাসমাবেশ অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করেন বলে ব্রেকিংনিউজকে নিশ্চিত করেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

এদিকে বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে গোটা সিলেটে বিএনপির রাজনৈতিক অঙ্গনে আবারও প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সিলেট রেজিস্ট্রারি মাঠের এই মহাসমাবেশে লাখো জনতার সমাগম ঘটানোর প্রস্তুতি নিয়েছে দলটির বিভাগীয় নেতারা। এই সমাবেশের মধ্য দিয়ে খালেদা জিয়ার দ্রুত মুক্তি ও সরকারকে পদত্যাগ করে অবিলম্বে নিরপেক্ষ নির্বাচনের ‘বার্তা’ দিতে চায় দলটি। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সিলেটে আজকের এই মহাসমাবেশ বিএনপির সবচেয়ে বড় রাজনৈতিক কর্মসূচি। 

বিএনপির নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, মহাসমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ সব নেতারা উপস্থিত থাকবেন। বেগম জিয়ার ‍মুক্তি তথা বর্তমান অবৈধ সরকারের পতন ঘটাতে আগামী দিনে রাজপথে আন্দোলন-সংগ্রামের দিকনির্দেশনা আসতে পারে মহাসমাবেশ থেকে। 

ব্রেকিংনিউজ/এএইচ/এমআর

bnbd-ads