রিফাত হত্যা মামলার চার আসামির আত্মসমর্পণ

জেলা প্রতিনিধি
৬ অক্টোবর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০১:১০ আপডেট: ০১:২৬

রিফাত হত্যা মামলার চার আসামির আত্মসমর্পণ

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার পলাতক ৮ আসামির মধ্যে চার জন আদালতে আত্মসমর্পণ করেছে। তাদের মধ্যে তিন জনই শিশু। রবিবার (৬ অক্টোবর) সকাল সাড়ে দশটার দিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন তারা।

আত্মসমর্পণকারীরা হলো, প্রিন্স মোল্লা (১৫), রাকিবুল হাসান রিফাত (১৫), আবু আব্দুল্লাহ রায়হান (১৬) এবং মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯)।

আত্মসমর্পণকারী আসামিরা রবিবার বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজির আদালতে আত্মসমর্পণ করে জামিন চায়। আসামিদের মধ্যে তিন জনের বয়স কম হওয়ায় বিচারক তাদের শিশু আদালতে পাঠান এবং সিফাত প্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী গোলাম মোস্তফা কাদের চার আসামির আত্মসমর্পণের বিষয়টি নিশ্চিত করে বলেন, রিফাত হত্যা মামলার পলাতক আট অভিযুক্তের মধ্যে চারজন রোববার সকালে স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত প্রাপ্তবয়স্ক এক অভিযুক্তের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং বাকি অপ্রাপ্তবয়স্ক তিন অভিযুক্তের জামিনের আবেদন শুনানির জন্য শিশু আদালতে প্রেরণ করেন। এই তিনজনের জামিন আবেদনের শুনানি আজ শিশু আদালতে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

গত ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। একই সঙ্গে রিফাত হত্যা মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। 

প্রসঙ্গত, গত ২৬ জুন সকাল সোয়া ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করে। পরে গুরুতর আহত রিফাতকে ওইদিনই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি