চবিতে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘সিইউ ডিবেট ফেস্ট’

চবি করেসপন্ডেন্ট
৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১১:৩২ আপডেট: ১১:৩২

চবিতে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘সিইউ ডিবেট ফেস্ট’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) আয়োজনে শুক্রবার ও শনিবার (০৮ ও ০৯ নভেম্বর)  হতে যাচ্ছে ‘সিইউ ডিবেট ফেস্ট ২০১৯’। ওয়েল ফুড এর পৃষ্ঠপোষকতায় এই আয়োজনে দেশের বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণ থাকবে। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সংগঠনটির সভাপতি হিমাদ্রি শেখর নাথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সারা দেশের বিভিন্ন স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৩২ টি দল এবং ১২ জন বিচারকের অংশগ্রহনে ব্রিটিশ পার্লামেন্টারি ধারায় আয়োজন করা হবে এবারের বিতর্ক প্রতিযোগিতাটি। 

প্রতিযোগিতার প্রথম দিন শুক্রবার সকাল ৯টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে। পরদিন প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান নগরীর প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন চবি উপচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার। বিশেষ অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম চেম্বার অফ কমার্সের প্রেসিডেন্ট মাহবুবুল আলম, চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দীন আহামেদ এবং ওয়েল গ্রুপ এর ম্যানেজিং ডিরেক্টর সায়েদ সিরাজুল ইসলাম।  বিতর্ক প্রতিযোগিতার সভাপতিত্ব করবেন সিইউডিএসের মডারেটর ও চবি আইন অনুষদের ডিন অধ্যাপক এবিএম আবু নোমান।

আয়োজনের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সিইউডিএসের সভাপতি হিমাদ্রি শেখর নাথ। যুগ্ম-আহ্বায়ক হিসেবে থাকবেন সংগঠনটির যুগ্ম সম্পাদক ইন্তিসার বিন ইসমাইল এবং গবেষণা ও উন্নয়ন সম্পাদক নূর ইসলাম বিপ্লব।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, দেশের প্রতিটি জায়গায় যুক্তিভিত্তিক চিন্তা-চেতনা পৌঁছে দেওয়াই এবারের আয়োজনের লক্ষ্য। জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সমসাময়িক বিষয় গুলোই হবে এবারের বিতর্ক প্রতিযোগিতার বিষয়।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। এছাড়াও প্রিন্ট মিডিয়া পার্টনার দৈনিক কালের কন্ঠ ও ডেইলি সান, টেলিভিশন মিডিয়া পার্টনার মাছরাঙা, অনলাইন মিডিয়া পার্টনার বিডি নিউজ২৪.কম, রেডিও মিডিয়া পার্টনার এবিসি রেডিও।

প্রসঙ্গত, চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) চবির কেন্দ্রীয় বিতর্ক সংগঠন। প্রতিবছর বিভিন্ন ধরনের বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করে থাকে সংগঠনটি। যার মধ্যে আন্তঃবিশ্ববিদ্যালয় ও ক্লাব ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতা উল্লেখযোগ্য।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি