৪১তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

ইবি, প্রতিনিধি
২২ নভেম্বর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৭:৪০

৪১তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

জাঁকজমকপূর্ণভাবে ৪১তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (২২ নভেম্বর) দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন সকালে প্রশাসনিক ভবন চত্বরে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন করে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। 

উদ্বোধন শেষে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এ সময় বাদ্যের তালে তালে ব্যানার ফেস্টুন নিয়ে ছাত্র-ছাত্রীরা নেচে গেয়ে মুখরিত করে তুলে সম্পূর্ণ ক্যাম্পাস। পরে শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেককাটা ও সংক্ষিপ্ত আলোচনা প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আবদুল লতিফ।

আরও উপস্থিত ছিলেন ছাত্র-উপদেষ্টা ও ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন, হল প্রাধ্যক্ষগণ, ডিন, বিভাগীয় চেয়ারম্যান'সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীরা।

এছাড়াও বাদ জুম্মা ৪১তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের ইমাম ড. শোয়াইব আহমেদ।

এরপর বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে স্থানীয় শিল্পী গোষ্ঠী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর-রশিদ আসকারী বলেন, আমি আনন্দের সাথে জানাতে চাই প্রান্তিক জনপদে গড়ে ওঠা এই বিশ্ববিদ্যালয়টি অত্যন্ত দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে তার আন্তর্জাতিকিকরনের পথে। ইসলামী বিশ্ববিদ্যালয় নানান চড়াই উৎরাই ও সীমাবদ্ধতা পেরিয়ে মাথা উঁচু করে ৪১ বছরে পা রাখলো। আমরা যদি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে যাই আমরা দেখব যে বাংলাদেশের ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে যে কোন বিচারে ইসলামী বিশ্ববিদ্যালয় এখন টপ টেন বিশ্ববিদ্যালয় বলে পরিচিত।

তিনি আরও বলেন, ৫৩৭ কোটি টাকার মেগা প্রকল্পের কাজ চলছে। কাজ সম্পন্ন হলে বিশ্ববিদ্যালয় পরিবারের ৮৫ শতাংশ মানুষ আবাসিক সুবিধা পাবে। আর অদূর ভবিষ্যতে শিক্ষার্থীদের শতভাগ আবাসিক সুবিধা প্রদান করবে ইসলামী বিশ্ববিদ্যালয়।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি