তাপস হত্যা মামলার আসামিদের ফাঁসি দাবি

চবি করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৪:০৬

তাপস হত্যা মামলার আসামিদের ফাঁসি দাবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগ কর্মী ও সংস্কৃত বিভাগের শিক্ষার্থী তাপস সরকার হত্যা মামলার চার্জশিটভূক্ত আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে শহীদ তাপস স্মৃতি সংসদ।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিপুল পরিমাণ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

তাপস স্মৃতি সংসদের আহ্বায়ক শফিকুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে তাপসের বন্ধু ও মুক্তিযুদ্ধ মঞ্চ চবি শাখার সভাপতি শরিফ উদ্দীন বলেন, আববারের খুনিদের যদি বুয়েট থেকে অজীবন বহিষ্কার করে অতি দ্রুত সময়ের মধ্যে বিচারের আওতায় আনা হয়, তাহলে আমার  বন্ধু তাপসের খুনিরা কেনো বহিষ্কার হবে না? কেন তাপস হত্যার ৫ বছর পেরিয়ে গেলেও আসামিদের আইনের আওতায় আনা হচ্ছে না? প্রশাসনের কাছে আমার এই প্রশ্নটা রইলো।

ছোট বেলা থেকে জেনে এসেছি আপরাধী যেই হউক আইনের ঊর্ধ্বে কেউ নয়, তবে কি এই কথাগুলো মিথ্যে হিসেবে প্রমাণিত হবে? অতি দ্রুত প্রশাসনের কাছে তাপস হত্যাকারীদের গ্রেফতার করে ফাঁসির দণ্ড দেওয়ার জোর দাবি জানাচ্ছি।

মানববন্ধনে অন্যান্য বক্তারা বলেন, 'অনেক আশা করে তাপস এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন কিন্তু তাকে লাশ হয়ে ফিরে যেতে হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ে এ পর্যন্ত তাপসের মত ১৭ জন খুন হয়েছেন। যার একটিরও বিচার হয়নি। এভাবে চলতে থাকলে খুনের ধারা অব্যহত থাকবে। প্রশাসনের নীরব ভূমিকাই এর জন্য দায়ী। আমরা দ্রুত এর বিচার চাই।'

এ সময় বক্তারা এ হত্যার জন্য শাখা ছাত্রলীগের অপর পক্ষ ভিএক্সের নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মিজানুর বিপুল ও ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে গ্রেফতারে দাবি জানান। হত্যার সাথে জড়িত সকলের শাস্তি দাবি করেন এবং দ্রুততম সময়ের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করার অনুরোধ জানান ব্ক্তারা।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা মির্জা খবির সাদাফ ও ইয়াসিন রুবেল।
 
উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের এই দুটি পক্ষের সংঘর্ষ গুলিতে নিহত হয়েছিলেন সিএফসি কর্মী ও সংস্কৃতি বিভাগের ১৩-১৪ সেশনের প্রথম বর্ষের শিক্ষার্থী তাপস সরকার।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি