পূজার দিনে ভোট হলে প্রতিহত করবে ছাত্রদল

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৯:১৩

পূজার দিনে ভোট হলে প্রতিহত করবে ছাত্রদল

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল। ভোটের তারিখ যদি না পেছানো হয়, তাহলে ভোটের দিন প্রতিহত করা হবে বলে হুুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের শীর্ষ নেতারা।

ভোটগ্রহণ বাতিলের দাবিতে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস পদক্ষিণ করে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। এ সময় এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ভোট পিছিয়ে দেয়ার আহবান জানিয়ে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘আওয়ামী লীগ কথায় কথায় সাম্প্রদায়িক সম্প্রতির কথা বলে। কিন্তু ৩০ তারিখ নির্বাচনের সিদ্ধান্তটি সম্পূর্ণ সাম্প্রদায়িক। এ দেশ অসাম্প্রদায়িক দেশ। তাই অনতিবিলম্বে এই তারিখ পরিবর্তন করে একটি নিরপেক্ষ দিনে নির্বাচন করার দাবি জানাচ্ছি। তা না হলে ছাত্রদল সব ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে মাঠে নামবে।’

বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির নষ্টের ষড়যন্ত্র চলছে দাবি করে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে বহু ধর্মের মানুষ বসবাস করে। এ দেশের প্রায় ৮ শতাংশ মানুষ সনাতন ধর্মে বিশ্বাসী। এটি ভারত, পাকিস্তান ও আফগানিস্তানের মতো সাম্প্রদায়িক রাষ্ট্র নয়; এটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে এই সম্প্রীতি নষ্ট করা যাবে না।’

আমরা নির্বাচনের বিপক্ষে নই। নির্বাচনের তারিখ পরিবর্তন করার আহ্বান জানাই। নইলে সব ছাত্র-জনতা মিলে এই নির্বাচন প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি দেন ইকবাল হোসেন শ্যামল।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমান প্রমুখ।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি