অবিলম্বে ভোটের তারিখ পেছানোর দাবি ঢাবি উপাচার্যের

ঢাবি করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৭:২০ আপডেট: ০৭:৫৭

অবিলম্বে ভোটের তারিখ পেছানোর দাবি ঢাবি উপাচার্যের

স্বরস্বতী পূজার দিন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে আমরণ অনশনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। একইসঙ্গে অসাম্প্রদায়িক চেতনার দিক বিবেচনা করে অবিলম্বে ভোটের তারিখ পরিবতনে নির্বাচনের কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। 

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেলে ঢাবির টিএসসিতে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের অনশনে একাত্মতা প্রকাশ করতে গিয়ে তিনি এ দাবি জানান। 

এসময় ঢাবি উপাচার্য বলেন, ‘নির্বাচনের দিনক্ষণ নির্ধারণ করা নির্বাচন কমিশনেরই দায়িত্ব। তবে ৩০ জানুয়ারি ভোটের দিন ঠিক করার আগে কমিশনের ভাবা উচিত ছিল- এ তারিখটি কোনও মূল্যবোধ কিংবা চেতনার পরিপন্থি হয় কি-না।’

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘আমি মনে করি, কোনও আইন-আদালতের ঝামেলা না থাকলে অসাম্প্রদায়িক চেতনার দিকটি বিবেচনা করে আর কালবিলম্ব না করে এখনই নির্বাচন কমিশনের উচিত ভোটের তারিখ পরিবর্তন করা।’

এসময় ঢাবি উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন ডাকসুর জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেন, ডাকসু ও ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে পূজার দিন নির্ধারণ করা ভোটের তারিখ পরিবর্তনে এরইমধ্যে ডাকসুর পক্ষ থেকে নির্বাচন কমিশনকে চিঠি দেয়া হয়েছে। সিটি নির্বাচনে মেয়র প্রার্থীরাও পূজার দিন ভোট না দিয়ে তা পরিবর্তনের কথা বলছেন। বিএনপি এ নিয়ে ইসি ও সরকারের সাম্প্রদায়িক মনোভাবকে সমালোচিত করছে। তবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, নির্বাচন কমিশন ভোটের তারিখ পরিবর্তন করলে আওয়ামী লীগের কোনও আপত্তি নেই। সিটি নির্বাচনে তারিখ স্থগিত চেয়ে করা রিট আবেদন বিষয়ে আগামী রবিবার রায় দেবেন সুপ্রিম কোর্ট। ইসির সিনিয়র সচিব আলমগীর জানিয়েছেন, সর্বোচ্চ আদালতের সিদ্ধান্ত মেনে নেবে কমিশন। 

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি