এবার বিভাগের নাম পরিবর্তনের দাবিতে অবস্থান কর্মসূচি

রাবি প্রতিনিধি
১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার
প্রকাশিত: ০২:৩৯

এবার বিভাগের নাম পরিবর্তনের দাবিতে অবস্থান কর্মসূচি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীরা পিএসসির কোড দাবিতে আন্দোলনের পর সেই দাবি থেকে সরে এসেছেন। বিষয় কোডের পরিবর্তে এবার বিভাগের নাম পরিবর্তন দাবি জানাচ্ছেন তারা।

এ দাবিতে রবিবার বিভাগটির সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। দুপুর দেড়টা থেকে শুরু হওয়া শিক্ষার্থীদের আন্দোলন বিকাল সাড়ে চারটায় শেষ করেন।

তাদের দাবি ফলিত পরিসংখ্যান করার দাবি জানিয়েছে বিভাগটির শিক্ষার্থীরা। এর আগে গত ১৯ জানুয়ারি থেকে বিভাগের শিক্ষার্থীরা তাদের বিষয়কোড পিএসসিতে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়ে আসছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গতকাল সকালে তারা বিভাগে গিয়ে শিক্ষকদের সঙ্গে বিষয়কোড অন্তর্ভুক্তের বিষয়ে কথা বলতে চান। তবে শিক্ষকেরা দুপুর পর্যন্ত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেননি। এতে দুপুর দেড়টার দিকে প্রায় দু’শ শিক্ষার্থী বিভাগের সামনে বারান্দায় বসে অবস্থান নেন। এ সময় তারা পিএসসিতে বিষয়কোড অন্তর্ভুক্তের দাবি জানিয়ে স্লোগান দিতে থাকেন।

বিকেল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু এসে তাদের সঙ্গে কথা বলেন। তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন, বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতিনিধির সঙ্গে এ বিষয়ে আলোচনার আশ্বাস দেন। পরে বিকেল পাঁচটার দিকে শিক্ষার্থীরা তাদের অবস্থান তুলে নেন।

প্রক্টর লুৎফর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা তাদের অবস্থান তুলে নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আজ (সোমবার) বিভাগের শিক্ষক, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবে।’

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি