দায়িত্ব নিয়েছে জাবিসাসের নতুন কমিটি

জাবি করেসপন্ডেন্ট
২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার
প্রকাশিত: ০৮:০৯

দায়িত্ব নিয়েছে জাবিসাসের নতুন কমিটি

এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) নির্বাচিত নতুন কমিটি। সোমবার বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করে ২০১৯ সেশনের কমিটির সভাপতি প্লাবন তারিক ও সাধারণ সম্পাদক হাসান আল মাহমুদ।

এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম, বিবিসি ওয়াল্ড সার্ভিসের জৈষ্ঠ্য প্রযোজক মাসুদ হাসান খান, জাবিসাস অ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ শহিদুল হক মঞ্জু ও জাবিসাসের উপদেষ্টা অধ্যাপক সোহেল আহমেদ, এএফপির ব্যুরো প্রধান শফিকুল আলম।

এদিকে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এ মামুন, জাবিসাস নির্বাচন-২০২০ এর প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক খালিদ কুদ্দুস, সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক রাশেদা আখতার, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান, সাবেক প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম একাংশের সভাপতি অধ্যাপক শামছুল আলম সেলিম, শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এম মাঈনুল হুসাইন রাজন, শেখ হাসিনা হলের সভাপতি আমরিন তৃষা প্রমুখ।

অন্যদিকে এবছর বর্ষসেরা সাংবাদিকতা পুরস্কার জয়ী হয়েছেন দ্যা ডেইলি স্টারের মো. আসাদুজ্জামান (প্রথম), দ্যা ইন্ডিপেন্ডেন্টের প্লাবন তারিক (দ্বিতীয়) এবং যৌথভাবে তৃতীয় পুরষ্কার পেয়েছে দৈনিক যুগান্তরের রাহুল এম ইউসুফ ও বাংলাদেশ প্রতিদিনের শরিফুল ইসলাম সীমান্ত। 

এছাড়া বাংলা ফিচার ক্যাটাগরিতে যৌথভাবে তহিদুল ইসলাম ও আরিফুল ইসলাম এবং ইংরেজি ক্যাটাগরিতে আব্দুল্লাহ আল মাসুম ও তারেক আজিজ বর্ষসেরা পুরষ্কার পেয়েছেন।

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি জাবিসাসের সদস্যদের প্রত্যক্ষ ভোটে নতুন কমিটি গঠিত হয়। এতে আসাদুজ্জামান সভাপতি ও মাহবুব আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এছাড়া কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি রাহুল এম ইউসুফ, যুগ্ম সাধারণ সম্পাদক আবির আব্দুল্লাহ, কোষাধ্যক্ষ তারেক আজিজ, দপ্তর ও প্রকাশনা সম্পাদক রুদ্র আজাদ ও কার্যকরী সদস্য ওসমান গণী রাসেল, বেলাল হোসাইন, ইমরান হোসেন হিমু।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি