মুজিববর্ষে মোদী আসলে সারাদেশে তীব্র আন্দোলন: ভিপি নুর

ঢাবি প্রতিনিধি
২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার
প্রকাশিত: ০৫:৪৫ আপডেট: ০৭:৪৮

মুজিববর্ষে মোদী আসলে সারাদেশে তীব্র আন্দোলন: ভিপি নুর
ডাকসু ভিপি নুরুল হক নুর: ফাইল ছবি

ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) ‘আইএস’ এর ন্যায় জঙ্গি সংগঠন হিসেবে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ভারতের উত্তর-পূর্ব দিল্লিতে মুসলমানদে উপর হামলা নিহতের ঘটনায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আয়োজনে বিক্ষোভ মিছিলের পূর্বে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘দাঙ্গাবাজ মোদীকে মুজিববর্ষে এনে বাংলাদেশকে কলঙ্কিত করবেন না। যদি মোদী বাংলাদেশে আসে তাহলে সারা বাংলাদেশের ছাত্রসমাজ তীব্র আন্দোলন গড়ে তুলবে। আমরা এমন ধরনের একজন দাঙ্গাবাজকে আমাদের দেশে দেখতে চাইনা।’ ভারতের  প্রণব মুখার্জি আসবে সাবেক প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছে তারা যদি আসে আমরা তাদের অভ্যর্থনা জানাবো। 

তিনি আরও বলেন, ভারতের ক্ষমাতশীন রাজনৈতিক দল বিজিপি একটি সন্ত্রাসী দল। আর তাদেরই একটি সংগঠন আরএসএস একটি জঙ্গি গোষ্ঠি। এই সংগঠনের উগ্র চিন্তা থেকেই ভারতের সাবেক প্রধানমন্ত্রী মহাত্মা গান্ধীকে হত্যা করা হয়েছে।

ভারতের চলমান পরিস্থিতির তীব্র নিন্দা জানিয়ে ভিপি নুর বলেন, ‘মোদীর হাতে মুসলমানদের রক্ত রঞ্জিত, সাধারণ মানুষের রক্ত রঞ্জিত। এই মোদী একজন দাঙ্গাবাজ, তিনি ২০০২ সালে গুজরাটে হিন্দু মুসলমানদের মাঝে দাঙ্গা বাধিয়েছে। সে সময় যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অধিকাংশ দেশে মোদির ভ্রমণে নিষেধাজ্ঞা করেছেন।

নুর বলেন, বঙ্গবন্ধুর কাছ থেকে আমরা যে বাংলাদেশ পেয়েছি তার মূল লক্ষ ছিল নিপীড়িত মানুষের পাশে থাকা। তাই আজ আমারাও নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছি। আমরা বিশ্বাস করি সারা বিশ্বের মানুষ এই নেক্কারজনক ঘটনার বিরুদ্ধে অন্দোলন গড়ে তুলবে। 

তিনি আরও বলেন, হিন্দু মুসলিম বিভাজন নয়। আমরা মানুষকে মানুষ হিসেবে দেখবো। আমরা যৌক্তিক ভাষায় সমালোচনা করবো। একজন মুসলমান অথবা হিন্দু কেউ কাউকে ফেসবুকে কটাক্ষ করে কিছু লিখবো না। বাংলাদেশেও ‘আরএসএস’ সদস্য আছে তারা এর মধ্য দিয়ে সুযোগ গ্রহণ করবে।

ব্রেকিংনিউজ/এসপি
 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি