এখনও আর্থিক সহায়তা পায়নি রোকেয়া বিশ্ববিদ্যালের শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১২:২৩

এখনও আর্থিক সহায়তা পায়নি রোকেয়া বিশ্ববিদ্যালের শিক্ষার্থীরা

করোনাকালীন সময়ে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীদের এককালীন আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দেয়া হলেও প্রায় তিন মাসেও তা বাস্তবায়ন করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এনিয়ে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ১০ মে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় তহবিল থেকে অস্বচ্ছল শিক্ষার্থীদের এককালীন আর্থিক সহায়তা প্রদান করার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট মাধ্যম এবং সময়ের মধ্যে আবেদন করতে বলা হয় শিক্ষার্থীদের। বিজ্ঞপ্তি প্রকাশের পর অর্থ সহায়তা চেয়ে আবেদন করেন দুই হাজারের অধিক শিক্ষার্থী। কিন্তু আবেদন করার প্রায় তিন মাস অতিবাহিত হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন পর্যন্ত কোনো শিক্ষার্থীকে অর্থ সহায়তা দেয়নি।

কয়েকজন শিক্ষার্থী জানান, এই অনুদানের অর্থ আরো অনেক আগেই দেয়া উচিৎ ছিলো। ধীরে ধীরে সব কিছু স্বাভাবিক হতে শুরু করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন পর্যন্ত অনুদান দেয়নি। এমনকি কবে দেওয়া হবে তাও জানায়নি। আপদকালীন সময়ের ঘোষিত এমন একটা স্পর্শকাতর অনুদান বাস্তবায়নে বিলম্ব করাটা প্রশাসনের উদাসীনতা ছাড়া কিছুই নয়। যতদ্রুত সম্ভব এটা বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশুদৃষ্টি কামনা করেন শিক্ষার্থীরা।

নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মকর্তা জানান, করোনা মহামারির পর ক্যাম্পাস খোলার সাথে সাথে অনুদানের জন্য যারা চূড়ান্ত মনোনীত হয়েছেন, তাদের প্রত্যেককে নগদ দুই হাজার টাকা করে প্রদান করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল এবং উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর মোবাইলে একাধিক বার ফোন দেয়া হলেও তারা রিসিভ করেনি।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি