এখনো উদ্ধার হয়নি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের চুরি হওয়া কম্পিউটার

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ সেপ্টেম্বর ২০২০, বুধবার
প্রকাশিত: ১২:০৩

এখনো উদ্ধার হয়নি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের চুরি হওয়া কম্পিউটার

প্রায় এক মাসের অধিক সময় পার হলেও এখনো উদ্ধার হয়নি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরি থেকে চুরিকৃত ১৫টি কম্পিউটার। এমনকি জানা যায়নি এই চুরির ঘটনার মূলহোতা কে বা কারা ছিলো।

চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃক দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা এস.আই মিজান জানান, অবশিষ্ট ১৫টি কম্পিউটার উদ্ধার করা সম্ভব হয়নি। তবে আমাদের তদন্ত কাজ অব্যাহত রয়েছে।

এর আগে চুরির ঘটনায় সাতজনকে গ্রেফতারের পর গত ১৬ আগস্ট গোপালগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত পু‌লিশ সুপার (সা‌র্কেল) মো. ছা‌নোয়ার হো‌সেন জানান, আটককৃত আসামিরা নির্দেশদাতাদের নাম জানিয়েছেন। কিন্তু এরপর প্রায় একমাস পার হলেও এখনো এ ঘটনায় আর কাউকে আটক করা হয়নি। তদন্তের স্বার্থে ওই সময়ে জেলা পুলিশের পক্ষ থেকে নির্দেশদাতাদের নাম প্রকাশ করা হয়নি।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে চুরির ঘটনায় গঠিত তদন্ত কমিটি গত ৬ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন জমা দিলেও এখন পর্যন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

বশেমুরবিপ্রবির রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ জানান, শৃঙ্খলা বোর্ডকে আমরা তদন্ত প্রতিবেদনের বিষয়ে অবহিত করেছি। কিন্তু শৃঙ্খলা বোর্ডের পক্ষ থেকে এখনো তদন্ত প্রতিবেদন চাওয়া হয়নি।

প্রসঙ্গত, ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয়। পরবর্তীতে ১৪ আগস্ট ঢাকার একটি আবাসিক হোটেল থেকে ৩৪ টি কম্পিউটার উদ্ধার করা হয়।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি