হাটহাজারী মাদরাসার দায়িত্বে শুরা কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম
১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার
প্রকাশিত: ০৩:০৩

হাটহাজারী মাদরাসার দায়িত্বে শুরা কমিটি

হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম (বড় মাদরাসা) মাদরাসার দায়িত্ব তুলে নিলেন শুরা কমিটি।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে হাটহাজারী মসজিদের মাইক থেকে শুরা কমিটির সদস্য মাওলানা সালাউদ্দিন নানুপুরী এ ঘোষণা দেন।

তিনি বলেন, আমি মাওলানা সালাউদ্দিন নানুপুরী। আল্লামা শফী হুজুর আমাদের মুরুব্বি ছিলেন। আমরা সবাই আল্লামা শফী হুজুরের জন্য দোয়া করব। মাদরাসা নিয়ে চলমান সংকট নিরসনে শুরা কমিটি মাদরাসার দায়িত্ব পালন করবে। আমি আল্লামা শফী হুজুরের জানাজা-দাফনের পরে দ্রুত সময়ের মধ্যে মাদরাসার পরিচালক নিয়োগ করব। পরিচালক নিয়োগের পূর্বসময় পর্যন্ত শুরা কমিটি মাদরাসা পরিচালনা করবে।

প্রসঙ্গত, হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালকের পদ থেকে স্বেচ্ছায় সরে যাওয়ার ঘোষণা দেন দেশের শীর্ষ কওমী আলেম ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফি। বৃহস্পতিবার রাতে আল্লামা আহমদ শফীর সঙ্গে বৈঠকের পর এ ঘোষণা দেন হাটহাজারী মাদরাসার শুরা সদস্য মাওলানা নোমান ফয়েজী।

তিনি ঘোষণায় জানিয়েছিলেন, ‘আল্লামা আহমদ শফীর সঙ্গে বৈঠকের পর আন্দোলনকারী শিক্ষার্থীদের কাছে তিন সিদ্ধান্ত জানাই। সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে-আল্লামা আহমেদ শফী হাটহাজারী মাদরাসার মহাপরিচালক থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়ে সদরে মুহতামিম (উপদেষ্টা) হিসেবে দায়িত্বভার গ্রহণ, নুরুল ইসলাম কক্সবাজারিকে মাদ্রাসার সব কর্মকাণ্ড থেকে অব্যাহতি এবং আনাস মাদানীকে বহিষ্কারের সিদ্ধান্ত বহাল রাখা।’

তিনি আরো জানিয়েছিলেন, যদিও আল্লামা আহমদ শফী অনুসারিদের দাবি-দুইজন শুরা সদস্য বসে মাদ্রাসার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন না। মাদরাসার সর্বোচ্চ নীতি নির্ধারণী কমিটি মজলিশে শুরা মতামতের ভিত্তিতে মাদ্রাসার যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ, মসজিদের মাইক থেকে দেওয়া ঘোষণায় মাওলানা সালাউদ্দিন নানুপুরী আরো জানান, বর্তমানে হাটহাজারী মাদরাসায় দেশের শীর্ষ আলেমরা অবস্থান করছেন।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি