গণ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হুমকি, থানায় জিডি

রাকিবুল হাসান, গবি প্রতিনিধি
২৪ অক্টোবর ২০২০, শনিবার
প্রকাশিত: ০২:০২ আপডেট: ০২:১৩

গণ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হুমকি, থানায় জিডি

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) সেমিস্টার ফি কে কেন্দ্র করে গবি সাধারণ ছাত্র পরিষদের সভাপতি, সম্পাদক ও গবি কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতির বিরুদ্ধে এক ছাত্রীকে হুমকির অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) এ বিষয়ে ভুক্তভোগী ওই শিক্ষার্থী আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। 

অভিযোগকারী শিক্ষার্থী শারমিন কবিতা, বাংলা ভাষা ও যোগাযোগ বিভাগে পড়াশুনা করছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল ডেভেলপমেন্ট সেন্টার সংগঠনের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি সেমিস্টার ফি কমানো প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ৮ সংগঠন নিয়ে বিবৃতি দেন।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, সাম্প্রতিক সময়ে গণ বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফি কমানোকে কেন্দ্র করে আমি বেশ কয়দিন যাবৎ গবি সকল সংগঠন একত্র করে বিবৃতি পেশ করি ছাত্র সংসদ বরাবর। তারই পরিপ্রেক্ষিতে গণ বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদ এর সভাপতি রনি আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান রনি আমার এই সেমিস্টার ফি কমানো কার্যক্রম কে ঘিরে আমাকে হুমকি দেয়।

এছাড়াও গণ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ এর ভিপি জুয়েল রানা নানাভাবে অসম্মানজনক মন্তব্য আমার সামাজিক যোগাযোগ মাধ্যমে করে এবং আমাকে নানা অভিযোগ ও মিথ্যা অপবাদ দিয়ে শিক্ষার্থীদের সামনে মানহানি মূলক একটি নোটিশ দেয়। তাই আমি উপরিউল্লখিত বিষয়গুলো বিবেচনা করে এবং বর্তমান দেশের নারী নিরাপত্তাহীন বিভিন্ন তথ্য সামনে আসায় খুবই আতঙ্ক অনুভব করছি। আর তাই সর্বদিক বিবেচনা করে আমি আশুলিয়া থানায় এই বিষয়গুলো অবহিত করে সাধারণ ডায়েরি (জিডি) করেছি।

এ অভিযোগের বিষয়ে গবি সাধারণ ছাত্র পরিষদের সভাপতি রনি আহমেদ জানান, এটা সত্য নয়, এটা যদি সত্য হয় তাকে প্রমাণ দিতে হবে। তাকে (শারমিন) আমরা নানা অভিযোগে বহিস্কার করেছি। সেই ক্ষোভে আমাদের বিরুদ্ধে লাগছে। বিশ্ববিদ্যালয়ের মান ক্ষুন্ন হয় এমন কিছু করলে আমরা সেটা মেনে নিবো না।

গবি সাধারণ ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বলেন, এটা সম্পূর্ণ বানোয়াট কথা বার্তা। তাকে কেন হুমকি দিতে যাব? যেখানে ছাত্র সংসদ কাজ করতেছে, সেখানে অন্য কেউ যেন হুদায় ভুয়া বিভ্রান্তি না ছড়ায় তার কথা বলা হয়েছে এখানে হুমকির কি হলো?

এ বিষয়ে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) জুয়েল রানা বলেন, আমি কেন তাকে হুমকি দিতে যাব! ছাত্র পরিষদ সভাপতি, সেক্রেটারি, উপদেষ্টা মন্ডলির নির্দেশে তাকে বহিস্কার করেছে। জুয়েল আরও বলেন, তাকে বহিষ্কার করেছে সাধারণ ছাত্র পরিষদ, এইখানে আমি কি করবো? আমার নামে অভিযোগ এর যৌক্তকতা না থাকলে আমিও থানায় জিডি বা মামলা করব।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি