বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১০:০১

বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (স.) এর অবমাননাকর কার্টুন প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ডেইরি গেইট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এ কর্মসূচি পালিত হয়। এতে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা ফ্রান্সের জাতীয় পতাকা পুড়িয়ে এবং বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদী স্লোগান  দেন। এসময় শিক্ষার্থীরা ফ্রান্সের পণ্য বয়কট, ব্যঙ্গচিত্র অপসারণ ও ফ্রান্সের প্রেসিডেন্টকে অনতিবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানায়।

বিশ্ববিদ্যালয়ের ৪২ ব্যাচের শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ চৌধুরীর সঞ্চালনায় একই আবর্তনের শিক্ষার্থী মনিরুল ইসলাম মুহিন বলেন, হৃদয়ের স্পন্দন, আমাদের প্রিয় নবীকে নিয়ে ফ্রান্স যে ধৃষ্টতা দেখিয়েছে মসুলমান হিসেবে আমরা তা কোনওভাবেই মেনে নিতে পারিনা। এই ষড়যন্ত্র নতুন কিছু নয়, অতীতেও এধরনের ঘৃণ্য অপকর্ম তারা করেছে।

এর প্রতিবাদ শুধু মুখে করলেই হবেনা, আমাদের লিখনীর মাধ্যমেও উপযুক্ত জবাব দিতে হবে। বিদ্বেষী শক্তিকে বুঝিয়ে দিতে হবে যত ষড়যন্ত্রই তারা করুক এই বিশ্বে ইসলামই টিকে থাকবে। আর এই অপকর্মের জন্য অবিলম্বে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে।

একই আবর্তনের ইতিহাস বিভাগের আরেক শিক্ষার্থী ইবরাহীম খলিল আপন বলেন, পশ্চিমারা ইসলাম ফোবিয়াকে পুঁজি করে নির্বাচনী বৈতরনী পার হতে চায়। ইসলামের অপমানে তাদের রাজনৈতিক ফায়দা নিহিত রয়েছে। এ ধরণের বর্বর সংস্কৃতির বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে। এবং তাদের পণ্য থেকে শুরু করে সবকিছুকে বয়কট করতে হবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ বাংলাদেশ যেন রাষ্ট্রীয়ভাবে এ ঘটনার নিন্দা ও ফরাসি পণ্য বয়কটের ঘোষণা দেয়।

ব্রেকিংনিউজ/এসআই
 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি