জাবিতে অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ী নির্বাচন

জাবি প্রতিনিধি
২১ নভেম্বর ২০২০, শনিবার
প্রকাশিত: ০১:৩৪ আপডেট: ০৩:৩৪

জাবিতে অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ী নির্বাচন

করোনা মহামারিতে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় স্থবির হয়ে পড়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থিয়েটারের সাংস্কৃতিক চর্চা।  তাই প্রতিভা বিকাশ ও শিল্পচর্চার ধারাকে প্রসারিত করার লক্ষ্যে ‘জাহাঙ্গীরনগর থিয়েটার সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২০’ অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে জাহাঙ্গীরনগর থিয়েটার।

‘ঘরে বন্দী, মনে নয়; সৃজনে করো বিশ্ব জয়’ এই স্লোগানকে ধারণ করে গত (১ নভেম্বর) থেকে (১৫ নভেম্বর) পর্যন্ত অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা।  গতকাল শুক্রবার (২০ নভেম্বর) এই প্রতিযোগিতার  ফলাফল প্রকাশ করা হয়। 

প্রতিযোগিতায় গানে প্রথম হয়েছে ৪৮ তম আবর্তনের বাংলা বিভাগের শিক্ষার্থী নহলী আকাশলীনা, দ্বিতীয় হয়েছে ৪৫ তম আবর্তনের বাংলা বিভাগের শিক্ষার্থী জুঁই ভৌমিক ও তৃতীয় হয়েছে ৪৯ তম আবর্তনের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী অগ্নিজিতা দে সেঁজুতি।

নাচে বিশ্ববিদ্যালয়ের ৪৮ তম আবর্তনের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের শিক্ষার্থী রাহাতুল ফেরদৌস রাত্রী প্রথম ও দ্বিতীয় হয়েছে শারমিন সুলতানা সুরভী এবং তৃতীয় হয়েছে ৪৯ তম আবর্তনের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস অনামিকা।

প্রতিযোগিতায় আবৃত্তিতে প্রথম হয়েছে ৪৮ তম আবর্তনের বাংলা বিভাগের শিক্ষার্থী নহলী আকাশলীনা, দ্বিতীয় হয়েছে ৪৪ তম আবর্তনের চারুকলা বিভাগের শিক্ষার্থী জুলফিশাহ রাবেয়া মুমু এবং তৃতীয় হয়েছে ৪৯ তম আবর্তনের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের শিক্ষার্থী আনিকা ইন্তিসার।

জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক তাসনিয়া তাহাসিন ব্রেকিংনিউজকে বলেন, ‘করোনা পরিস্থিতি বিবেচনা করে এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক সাংস্কৃতিক চর্চার ধারা গতিশীল রাখার প্রয়াসে জাহাঙ্গীরনগর থিয়েটারের এই আয়োজন।  

অভিনয়, গান, নাচ, আবৃত্তি এবং যন্ত্রসংগীত; এই পাঁচটি বিভাগ নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কিন্তু অনিবার্য কারণবশত অভিনয় এবং যন্ত্রসংগীত বিভাগ দুটি বাতিল করা হয়। এছাড়া বাকি তিন বিভাগে প্রতিযোগীদের পাঠানো ভিডিও এর উপর দর্শকদের ভোটিং ২০ শতাংশ এবং সম্মানিত বিচারকমন্ডলীর রায় ৮০ শতাংশের  উপর ভিত্তি করে বিজয়ী প্রতিযোগীদের বেছে নেয়া হয়।

‘জাহাঙ্গীরনগর থিয়েটার সাংস্কৃতিক প্রতিযোগিতা -২০২০’ এর অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতাটির মিডিয়া সহযোগী হিসেবে ছিল ‘ব্রেকিংনিউজ ডট কম ডট বিডি’।

প্রসঙ্গত, 'জাহাঙ্গীরনগর থিয়েটার' জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন হিসেবে সুদীর্ঘ ৪১ বছর ধরে নাট্যচর্চা তথা সংস্কৃতি চর্চার মাধ্যমে এই সাংস্কৃতিক রাজধানীকে সমৃদ্ধ করে চলেছে।

ব্রেকিংনিউজ/ উর্মি/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি