চাকরি হারালেন ঢাবির দুই শিক্ষক

নিজস্ব প্রতিবেদক
৩০ নভেম্বর ২০২০, সোমবার
প্রকাশিত: ০৮:৪৮ আপডেট: ১০:১৫

চাকরি হারালেন ঢাবির দুই শিক্ষক

অনুমতি ছাড়া বিদেশে অবস্থান করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের দুই প্রভাষককে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে প্রায় দুই বছর পর হাইকোর্টের আদেশ অনুযায়ী চাকরিতে যোগদানের অনুমতি পেয়েছেন একই বিভাগের সহকারী অধ্যাপক ড. অনুপ কুমার সাহা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে রবিবার (২৯ নভেম্বর) বিকালে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

নিয়ম বহির্ভূতভাবে বিদেশে অবস্থান করার কারণে চাকরি থেকে অব্যাহতি পাওয়া দুই শিক্ষক হলেন নুসরাত ফারাহ এবং মোহাম্মদ শরীফুল ইসলাম। এছাড়া অধ্যাপক অনুপ কুমারকে যোগদান করতে না দেওয়া এবং তথ্যগত ভুল বা ঘাটতি কেন হলো তা জানতে উপ-উপাচার্যকে (শিক্ষা) প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

অনুপ কুমারকে পিএইচডি সম্পন্ন হওয়ার আগেই ডক্টরেট ডিগ্রি ব্যবহার করে সহকারী অধ্যাপক পদে যোগদান করার অভিযোগে ২০১৮ সালের ২ অক্টোবর চাকরিচ্যুত করা হয়েছিল। তবে হাইকোর্ট এক রায়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে ওই শিক্ষককে চাকরিতে পুনর্বহালের নির্দেশ দেন। পরে গত বছরের ২৫ নভেম্বর অধ্যাপক অনুপ কুমারকে চাকরিতে পুনর্বহালের নির্দেশ দেন আদালত। 

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি