তেজগাঁওয়ে শ্রমিক-পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, সড়ক অচল

স্টাফ করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০১:৫৮ আপডেট: ০২:০৯

তেজগাঁওয়ে শ্রমিক-পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, সড়ক অচল

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় পোশাক শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। পুলিশ-শ্রমিক মুখোমুখি অবস্থানে রয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত নাসা গ্রুপের গার্মেন্টসের সামনে অবস্থানের পর আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে আবারও সড়কে নামে শ্রমিকরা। 

গার্মেন্টসটি, নিয়মবহির্ভূত শ্রমিক ছাঁটাই ও নির্যাতনের প্রতিবাদে তারা রাস্তায় অবস্থান নেয়। ফলে সকাল থেকে তেজগাঁও শিল্পাঞ্চল ও সাতরাস্তা মোড়ে হয়ে মগবাজার ও মহাখালী সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন ব্রেকিংনিউজকে জানান, গত দু’দিন শ্রমিক ছাঁটাই নিয়ে তাদের এই অসন্তোষ চলছিল। গতরাতে (বুধবার) শ্রমিকরা গার্মেন্টসের আশপাশে অবস্থান নেয়। এসময় উত্তেজিত শ্রমিকরা গার্মেন্টসে ভাঙচুর করতে গেলে পুলিশ বাধা দেয়। আজ সকাল থেকে তারা আবারও সড়কে অবস্থান নিয়েছেন।

তিনি বলেন, ‘পুলিশ তাদের বুঝিয়ে সড়ক ছাড়তে বললে তাদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশের ঊর্ধ্বতনরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে উঠিয়ে দেয়ার চেষ্টা করলেও তারা রাস্তা ছাড়েনি।’

নাসা গার্মেন্টসের শ্রমিক রেজাউল করিম ব্রেকিংনিউজকে বলেন, ‘আমাদের বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধা না দিয়ে গার্মেন্টস থেকে ছাঁটাই করা হয়েছে। অনেকে ছাঁটাইয়ের পর গার্মেন্টস থেকে বের না হতে চাইলে তাদের মারধর করা হচ্ছে। আইন অনুযায়ী পাওনা পরিশোধ না করা হলে আন্দোলন অব্যাহত থাকবে।’

সর্বশেষ তেজগাঁও শিল্পাঞ্চল জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাফিজ আল ফারুক জানান, শ্রমিকরা রাস্তা ছেড়েছে। এখন সব ক্লিয়ার।

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি