আবরার হত্যার প্রতিবাদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও পুলিশের বাধা

স্টাফ করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:৩৫ আপডেট: ০২:৫৬

আবরার হত্যার প্রতিবাদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও পুলিশের বাধা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সাথে তাদের হাতাহাতির ঘটনাও ঘটে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে সচিবালয় গেটে এ ঘটনা ঘটে। প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে সচিবালয় ঘেরাও করতে গেলে বাধা দেয় পুলিশ। তারা কাটাতারের বেড়া দিয়ে আন্দোলনকারীদের রুখে দেয়।



পরে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা সচিবালয়ের সামনের সড়কে বসে পড়েন। সেখানে আবরার হত্যার বিচার চেয়ে স্লোগান দেন। এভাবে আর কত জীবন যাবে? এ হত্যাকাণ্ডে সরকারের ব্যর্থতাকে দায়ী করেন তারা। 

সেই সঙ্গে আবরার হত্যার সঙ্গে জড়িত প্রত্যেকের বিচার দাবি করেন। বুয়েট প্রশাসনকে ব্যর্থ আখ্যা দিয়ে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা। দ্রুত বিচার ট্রাইবুনালে মামলা দেওয়ার জন্যও দাবি জানান তারা। 

এদিকে আবরার হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত এবং বুয়েট ক্যাম্পাসে ছাত্র ও শিক্ষক রাজনীতি বন্ধের দাবিতে তৃতীয় দিনের মতো আন্দোলন করছে শিক্ষার্থীরা।



আবরার বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া শহরের মুক্তিযোদ্ধা রোডে।তার বাবার নাম বরকত উল্লাহ।

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার পেট্রল (টহল) ইন্সপেক্টর বাশার ব্রেকিংনিউজকে বলেন, প্রগতিশীল ছাত্রজোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ঘেরাও করতে এসেছিল, আমরা নিরাপত্তার স্বার্থে তাদের বুঝিয়ে ফেরত পাঠানো হয়েছে। 

ব্রেকিংনিউজ/টিটি/ এসএ 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি