সাংবাদিক পরিচয়ে বিদেশি শিক্ষার্থীর ব্যাগ চুরি

স্টাফ করেসপন্ডেন্ট
৯ ডিসেম্বর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০১:২৮ আপডেট: ০১:২৯

সাংবাদিক পরিচয়ে বিদেশি শিক্ষার্থীর ব্যাগ চুরি

সাংবাদিক পরিচয়পত্র ব্যবহার করে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইউ) অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কনফারেন্স প্রবেশ করে আমন্ত্রিত বিদেশি এক শিক্ষার্থীর পার্স, ডেবিট-ক্রেডিট কার্ড চুরি করে একদল স্মার্ট চোর।

রবিবার (৮ ডিসেম্বর) বিকালে এই চুরির ঘটনায় কলাবাগান এলাকা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন টিম অভিযান চালিয়ে তিন চোরকে গ্রেফতার করেছে।

ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশনের অতিরিক্ত উপ-কমিশনার মাহমুদা আফরোজ লাকী ব্রেকিংনিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেফতাকৃতদের কাছ থেকে চুরি করা ব্যাগ, ৬টি ডেবিট ও ক্রেডিট কার্ড, চুরি করা ১৬ হাজার ৪০০ টাকা, ভিজিটিং কার্ড, ড্রাইভিং লাইসেন্স, হেলথ কার্ডসহ চুরি করা সব সামগ্রী উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেফতারদের মধ্যে জাহাঙ্গীরের কাছ থেকে সাপ্তাহিক যুগ যুগান্তরের একটি আইডি কার্ড, কালি শঙ্কর মুন্সীর কাছ থেকে গার্ডিয়ান বিডিনিউজের স্পেশাল করেসপন্ডেন্টের একটি আইডি কার্ড উদ্ধার করা হয়েছে। গ্রেফতার হওয়া অপর আসামি দীর্ঘদিন খুলনার দৈনিক পূর্বাঞ্চলে সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন বলে দাবি করেছেন। আমরা তাদের পরিচয় যাচাই-বাছাই করে দেখছি।

সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন সূত্র জানায়, গত ৫ ডিসেম্বর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দশম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ফাইন্যান্সিয়াল ক্রিমিনোলজি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য মালয়েশিয়ার ইউনিভার্সিটি টেকনোলজি, মারার প্রফেসর ড. জামাইনিয়াহ সাইদ ও একই বিশ্ববিদ্যালয়ের পিএইডি শিক্ষার্থৗ ও রিসার্চ অ্যাসিস্ট্যান্ট সালওয়া বিনতে জুলকাফলিল ঢাকায় আসেন। ৭ ডিসেম্বর তারা ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওই অনুষ্ঠানে যোগ দেন। ওই দিনই সালওয়া বিনতে জুলকাফলিলের ব্যাগটি চুরি হয়ে যায়। পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বাড্ডা থানায় একটি চুরির মামলা দায়ের করে।

এই চোর চক্রটি সাংবাদিক পরিচয়পত্র ব্যবহার করে বিভিন্ন অনুষ্ঠানে প্রবেশ করে আমন্ত্রিত অতিথিদের ব্যাগ, মোবাইল ফোনসহ দামি জিনিসপত্র চুরি করে সটকে পড়ে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের এই চক্রের আরও সদস্য রয়েছে কি-না তা জানার চেষ্টা চলছে।

গ্রেফতাকৃতরা হলেন- খায়রুল আলম খান ওরফে আরিফ (৫৪), কালি শংকর মুন্সী (৪৯) ও জাহাঙ্গীর আলম ওরফে সোবান (৫৫)।

ব্রেকিংনিউজ/টিটি/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি