করোনায় দিশেহারা মাদকাসক্তরা, ১০০ টাকার জন্য খুন

স্টাফ করেসপন্ডেন্ট
৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০১:৩৭ আপডেট: ০১:৪৮

করোনায় দিশেহারা মাদকাসক্তরা, ১০০ টাকার জন্য খুন

রাজধানীর মগবাজারে একশো টাকার জন্য এক যুবককে খুন করেছে অপর এক যুবক। হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে ওই যুবক।

মঙ্গলবার (৭ এপ্রিল) ভোরে রাজধানীর মগবাজার আউটার সার্কুলার রোডে খুন হয় ‘রানা দাদা’ নামের ৫০ ঊর্ধ্ব  এক ভাসমান ব্যক্তি। তার গলায় গুরুতর জখম ছিল। সমস্ত শরীর ছিল রক্তাক্ত। সিসিটিভি ফুটেজ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে পুলিশ জানতে পারে খুনের সঙ্গে জড়িত রিপন (২১) নামের আরেক ভাসমান ব্যক্তি। 

ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীমের নেতৃত্বে রমনা মডেল থানা-পুলিশ হত্যাকাণ্ডের ৮ ঘণ্টার মধ্যেই রিপনকে গ্রেফতার করে। বুধবার (৮ এপ্রিল)  আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে রিপন। নেশার টানেই এই হত্যাকাণ্ড বলে মনে করছে পুলিশ।

মগবাজারে রানা হত্যার বিষয়ে অনুসন্ধান শেষে পুলিশ জানায়, রানার দীর্ঘ দিনের প্রতিবেশী রিপন (২১)। তারা দুজনই মাদকাসক্ত। মগবাজার ফ্লাইওভারের নিচে এক সঙ্গে ঘুময়, একসঙ্গে নেশা করে। তারা দুজনই ভাঙারি টোকায়। রানার কাছ থেকে বেশি কিছুদিন আগে ১০০ টাকা ধার নেয় রিপন। মঙ্গলবার ভোর রাতে নেশার টানে রিপনের কাছে পাওনা টাকা চায় রানা। এ নিয়ে তাদের দুজনের মধ্যে বিবাদ হয়। এক পর্যায়ে রাস্তার পাশে থাকা টিউব লাইট দিয়ে রানার গলায় আঘাত করে রিপন। এতে গুরুতর আহত হয় রানা। প্রচণ্ড রক্ত ক্ষরণ হতে থাকে। ভোরে টহল পুলিশ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠালে চিকিৎসকেরা ভোর ৪টা ২০ মিনিটের দিকে মৃত ঘোষণা করে রানাকে। এরপর মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে অভিযান চালিয়ে রিপনকে গ্রেফতার করে পুলিশ। 
 
ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীম ব্রেকিংনিউজকে বলেন, হত্যাকারী রিপনকে ঘটনার ৮ ঘণ্টার মধ্যেই গ্রেফতার করা হয়েছে। সে হত্যার কথা স্বীকার করেছে। তারা দুজনই মাদকাসক্ত। নিহত রানার পরিবারের কোনো সন্ধান পায়নি পুলিশ।

শামীম আরও বলেন, ঢাকার সড়ক ও ফ্লাইওভারের নিচে বাস করা ভাসমান মানুষের বেশির ভাগই মাদকাসক্ত। এরা একটা সিগারেটের জন্যও মানুষ খুন করতে পারে। কিছুদিন আগে এসব মাদকাসক্তদের উচ্ছেদ করা হয়েছিল। কিন্তু করোনা ভাইরাসের ফলে সৃষ্ট সংকটের সময় এরা ফের রাস্তায় অবস্থান নিয়েছে।    

রমনা মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মাহফুজ জানান, এসআই মো. মুহিবুল্লাহ্ রাত্রকালীন নিয়মিত ডিউটির সময়ে মঙ্গলবার ভোর পৌনে চারটায় মগবাজারের ২১৭/এ আউটার সার্কুলার রোডে গুরুতর অসুস্থ অবস্থায় একজনকে পায়। তিনি দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ভোর ৪ টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রমনা মডেল থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। 

ব্রেকিংনিউজ/টিটি/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি