ঢাকা ছাড়লেন আরও ১১০ ইউরোপিয়ান

স্টাফ করেসপন্ডেন্ট
১০ এপ্রিল ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৫:৫১

ঢাকা ছাড়লেন আরও ১১০ ইউরোপিয়ান

করোনা ভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে অবস্থানরত ইউরোপের বিভন্ন দেশের ১১০ জন নাগরিক একটি চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছেড়ে গেছেন।

শুক্রবার (১০ এপ্রিল) সকাল ১০ টায় তারা ঢাকা ত্যাগ করেন। ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেন্সেজে তেরিংক তার ভেরিফায়েড ফেসবুকে এক বার্তায় এই তথ্য জানিয়েছেন।

বার্তায় ইইউ রাষ্ট্রদূত জানান, আজ ইউরোপীয় ইউনিয়র ও ঢাকাস্থ জার্মান দূতাবাসের সহায়তায় ইউরোপের বিভিন্ন দেশের ১১০জন নাগরিক ঢাকা ছেড়েছেন।

বিশেষ চার্টার্ড ফ্লাইটে এসব নাগরিকদের দেশে যেতে সহায়তা করার জন্য বাংলাদেশ বিমান ও ইমিগ্রেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত রেন্সেজে তেরিংক।

বাংলাদেশ ছেড়ে যাওয়া ইউরোপীয় এসব নাগরিকদের বিদায় জানাতে শাহজালাল বিমানবন্দরে গিয়েছিলেন রাষ্ট্রদূত রেন্সেজে তেরিংক ও জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোলজ।

করোনা ভাইরাস ইস্যুতে গত ২৪ মার্চ সর্বপ্রথম ঢাকা ছাড়া শুরু হয় বিদেশি নাগরিকদের। সর্বশেষ গত ৬ এপ্রিল ঢাকা ত্যাগ করেন রাশিয়ান ১৭৮ নাগরিক। এর আগের দিন ৫ এপ্রিল বিকালে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ৩২২ জন নাগরিক ঢাকা ছাড়েন। এর আগে ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভাড়া করা ফ্লাইটে জাপানের ৩২৭ জন নাগরিক ঢাকা ছাড়েন। ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ২৬৯ নাগরিক নাগরিক ঢাকা ছেড়ে যান। মার্চের ২৪ তারিখ মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে সে দেশের ২৩০ জন এবং ২৫ মার্চ ড্রুক এয়ারের দুটি ফ্লাইটে ভুটানের ১২৪ নাগরিক বাংলাদেশ ছেড়ে যান।

ব্রেকিংনিউজ/টিটি/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি