৬৬ দিন পর রবিবার খুলছে নিউ মার্কেট

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ মে ২০২০, শুক্রবার
প্রকাশিত: ১১:২২ আপডেট: ০৫:২৫

৬৬ দিন পর রবিবার খুলছে নিউ মার্কেট

৬৬ দিন বন্ধ থাকার পর আগামী রবিবার থেকে খুলছে ঢাকা নিউ মার্কেট। সামাজিক দূরত্ব নিশ্চিত করে এবং স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখা হবে বলে জানিয়েছেন নিউ মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আশরাফ উদ্দিন আহমেদ বাবু।

শুক্রবার (২৯ মে) রাতে ব্রেকিংনিউজকে সঙ্গে আলাপকালে আশরাফ উদ্দিন বলেন, নিউ মার্কেট একমাত্র মার্কেট যেখানে সামাজিক দূরত্ব মেনে কেনাকাটা করার সুযোগ রয়েছে। কারণ আমাদের এখানে দোকানের সামনে ১০ ফুটের বারান্দা রয়েছে। পাশাপাশি হাঁটার রাস্তা আরও ২০ ফুটের বেশি। এভাবে ৩০-৩৫ ফুট জায়গা অন্য কোনো মার্কেটে নাই। ফলে এখানে ক্রেতারা সামাজিক দূরত্ব মেনে শপিং করার সুযোগ পাবে।

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে আরও বেশ কিছু উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান নিউ মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি।

তিনি বলেন, মার্কেটে মাস্ক ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। আমরা এ বিষয়টি নিশ্চিত করছি। এক্ষেত্রে যদি কেউ মাস্ক ছাড়া আসে, গেইটে তাদের জন্য মাস্কের ব্যবস্থা থাকবে। আমরা তাপমাত্রা পর্যবেক্ষণের ব্যবস্থা রাখছি। প্রতিটি গেইটে প্রবেশের ক্ষেত্রে পাটের চট বিছানো থাকবে। যাতে ক্লোরিং মেশানো থাকবে। মার্কেটে প্রবেশের ক্ষেত্রে অন্তত পাঁচ থেকে ছয় পা সেটির উপর দিয়ে হেঁটে প্রবেশ করতে হবে। এক্ষেত্রে কারো জুতায় ভাইরাস থাকলেও তা মারা যাবে।

সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মার্কেট খোলা রাখা যাবে। এক্ষেত্রে সময় বাড়ানোর প্রস্তার করেছেন আশরাফ উদ্দিন আহমেদ বাবু।

তিনি আরও বলেন, আমাদের মার্কেটে বেশির ভাগ ক্রেতাই নারী। সংসারের কাজ কর্ম শেষ করে, মূলত দুপুরের পর তারা মার্কেটে আসেন। সরকারি নির্দেশনা অনুযায়ী বিকেল ৪টা পর্যন্ত মার্কেট খোলা রাখলে আমরা সময় পাই মাত্র দুই ঘণ্টা। এক্ষেত্রে ক্রেতাদের মধ্যেও একটা হাড়াহুড়ো থাকবে। আমাদের প্রস্তাব থাকবে, যদি সে সময়টা সন্ধ্যা ৬টা পর্যন্ত করা যায়, তাহলে ক্রেতাদের মধ্যেও তাড়াহুড়ো থাকবে না, সামাজিক দূরত্বও বজায় থাকবে।

এর আগে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। ছুটির কারণে জরুরী সেবা ছাড়া বন্ধ হয়ে যায় দেশের সকল ব্যবসা প্রতিষ্ঠান। ঈদের আগে সরকারের পক্ষ থেকে সীমিত পরিসরে মার্কেট খোলার অনুমতি দেয়া হয়েছিল। করোনা ভাইরাসের সংক্রমণের বিষয়টি মাথায় রেখে ঈদের আগে মার্কেট খোলা থেকে বিরত থাকেন এখানকার ব্যবসায়ীরা।

আগামীকাল সাধারণ ছুটি শেষ হচ্ছে, রবিবার থেকে মার্কেট খোলার প্রস্তুতি নিচ্ছেন নিউ মার্কেটের ব্যবসায়ীরা।

ব্রেকিংনিউজ/টিটি/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি