নকল হ্যান্ডসেনিটাইজার উৎপাদনের দায়ে ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট
২ জুন ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০২:১৮

নকল হ্যান্ডসেনিটাইজার উৎপাদনের দায়ে ৫ লাখ টাকা জরিমানা

রাজধানীর খিলগাঁওয়ে একটি খাবার প্রস্তুতকারী কারখানায় অভিযান পরিচালনা করে নকল হ্যান্ডসেনিটাইজার উৎপাদন ও বাজারজাত করার দায়ে পাঁচ লাখ টাকা জরিমানা; অনাদায়ে ওই প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারীকে তিন মাসের কারাদণ্ড দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমান আদালত। 

মঙ্গলবার (২ জুন)  সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত খিলগাঁওয়ের রেজা ফুড প্রোডাক্টস লিমিটেডের কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‍্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু। এ সময় সেখান থেকে বিপুল পরিমাণ নকল হ্যান্ডসেনিটাইজার জব্দ করা হয়। 

ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগীতা করে র‍্যাব-৩। 

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট পলাশ বসু ব্রেকিংনিউজকে জানান, রেজা ফুড প্রোডাক্টস লিমিটেডের ফুডের ট্রেড লাইসেন্স আছে। কিন্তু করোনা ভাইরাসের মধ্যে সময়টাকে কাজে লাগিয়ে কোনও প্রকার অনুমতি বা অনুমোদন ছাড়া নকল হ্যান্ডসেনিটাইজার তৈরি করছে। এটাতে লেখা হচ্ছে শতভাগ ভাইরাস প্রটেকশন; এটা কখনোই সম্ভব না।  এছাড়া প্রতিষ্ঠানটি বিভিন্ন কোম্পানির হয়ে কাজ করছে। এরমধ্যে চট্টগ্রামের অমনিবাস নামে একটি কোম্পানিকে সেনিটাইজার সরবরাহ করছিল। কোনো ধরণের চুক্তিপত্র ও ওই প্রতিষ্ঠানের অনুমোদন যাচাই ছাড়াই তারা চট্টগ্রামে সেনিটাইজার সরবরাহ করছে। 

পলাশ বসু আরও বলেন, তাদের তৈরি করা  হ্যান্ড সেনিটাইজারের  গায়ে যে উপাদানগুলো আছে অর্থাৎ আইসোপ্রোফাইল অ্যালকোহল; তা বিন্দুমাত্র নেই। এগুলো সব ভেজাল ও নকল প্রোডাক্ট।  এছাড়া মেয়াদোত্তীর্ণ লেবেলবিহীন পণ্য আছে। 

এজন্য ভোক্তা অধিকার সংক্ষণ আইনে রেজা ফুড প্রোডাক্ট লিমিটেডের স্বত্বাধিকারী রেজাউর রহমানকে পাঁচ লাখ টাকা জরিমান অনাদায়ে তিন মাসের কারাদণ্ড এবং কারখানা সিলগালা করে দেওয়া হয়েছে। 

ব্রেকিংনিউজ/ টিটি/ এসএ 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি