২০ বছরেও বিচার হয়নি কমিশনার মানিক মিয়া হত্যাকাণ্ডের

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২০, বুধবার
প্রকাশিত: ০১:৩৯ আপডেট: ০৪:১৯

২০ বছরেও বিচার হয়নি কমিশনার মানিক মিয়া হত্যাকাণ্ডের

দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন মামলায় ২০ বছরেও রায় না হওয়ায় বড় ভাই হত্যার দাবি নিয়ে প্রেসক্লাবের সামনে দাঁড়িয়েছেন নিহতের ছোট ভাই। ২০০১ সালের ১ জানুয়ারি নরসিংদী পৌরসভার ১ নং ওয়ার্ড (তৎকালীন) কমিশনার মো. মানিক মিয়াকে প্রকাশ্যে হত্যা করে একদল দুর্বৃত্ত। 

সেই হত্যাকান্ডের ঘটনায় আসামিদের দ্রুত বিচার এবং ফাঁসির দাবি জানিয়েছের তৎকালীন কমিশনার মানিকের ছোট ভাই আমিরুল ইসলাম আমু। বুধবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানান তিনি।

মানববন্ধনে আমিরুল ইসলাম আমু বলেন, ২০০১ সালের ১ জানুয়ারি আমার বড় ভাই নরসিংদী পৌরসভার ১ নং ওয়ার্ড (তৎকালীন) কমিশনার মো. মানিক মিয়াকে নির্মমভাবে হত্যা করা হয়। এ বিষয়ে নরসিংদী থানায় তিন জন আসামির নাম উল্লেখ করে একটি মামলাও করা হয়। সে মামলায় ১ নং আসামী করা হয় নিহত সাবেক মেয়র লোকমান হোসেন, ২ নং আসামী বর্তমান নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল এবং ৩ নং আসামী করা হয় মাদক সম্রাজ্ঞী পাপিয়ার স্বামী মফিজুর রহমান সুমনকে। মামলাটি বর্তমানে ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ বিচারাধীন রয়েছে।

আমু দুঃখ প্রকাশ করে বলেন, এই ঘটনার ২০ বছর পার হলেও এখন পর্যন্ত আসামিদের বিচার হয়নি। যখন কমিশনার মানিককে হত্যা করা হয় তখন কামরুল ও তার বড় ভাই নিহত মেয়র লোকমান নরসিংদী শহরের গডফাদার হিসেবে খ্যাত ছিলেন। আমার বড় ভাই কমিশনার মানিককে প্রকাশের নির্মমভাবে হত্যা করার পর আসামিদের বিরুদ্ধে পুলিশ তদন্তে ঘটনার সত্যতা পেলে চার্জশিট দেয়া আদালতে বিচারের জন্য পাঠানো হয়। পরবর্তীতে সিআইডি আরও দুই দফা তদন্ত করে চার্জশিট দেন।

সাক্ষীদের প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, বর্তমান পৌর মেয়র কামরুজ্জামান কামরুল বাহিনীর জন্য প্রাণভয়ে সাক্ষীরা আদালতে সাক্ষী দিতে পারছে না। সাক্ষ্য দেওয়ার দিনক্ষণ ঠিক হলে কামরুলের সন্ত্রাসী বাহিনী আদালত চত্বর ঘিরে রেখে সাক্ষীদের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দেয়। শুধু তাই নয়, কামরুলের সন্ত্রাসী বাহিনী সাক্ষীদের বাড়িতে গিয়েও প্রাণনাশের হুমকি দেয়। যার ফলে সাক্ষীর এখন তার নিজ বাড়িতে অবস্থান করতে পারছে না।

তিনি দাবি জানিয়ে বলেন, আলোচিত কমিশনার মানিক হত্যাকাণ্ডের ২০ বছর অতিক্রম হলেও এখন পর্যন্ত কোনো বিচার হয়নি। আমরা চাই এই ঘটনার দ্রুত বিচার হোক, আসামিদের ফাঁসি হোক। এজন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন কমিশনার মানিকের শুভাকাঙ্ক্ষী উপস্থিত ছিলেন মো. হিরন মিয়া, মো. শাহজাহান, মো. বেদন ভূইয়া, মো. জাকারিয়া, মো. ইয়ার আলামীনসহ প্রায় পাঁচ শতাধিক নরসিংদীবাসী উপস্থিত ছিলেন।

ব্রেকিং‌নিউজ/এএইচএস/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি