ডিএনসিসি করোনা হাসপাতালের প্রতি মাসের ৭০ লাখ টাকা ভাড়া মওকুফ

স্টাফ করেসপন্ডেন্ট
৪ মে ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০১:২৫

ডিএনসিসি করোনা হাসপাতালের প্রতি মাসের ৭০ লাখ টাকা ভাড়া মওকুফ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মানুষের প্রয়োজনে পাশে দাঁড়ানোর জন্য মহাখালী করোনা হাসপাতাল প্রতিষ্ঠার আগে ডিএনসিসি ২৫৮টি দোকান বরাদ্দ দিয়েও তা আমরা বাতিল করেছি। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মহাখালী করোনা হাসপাতালের ভাড়া বাবদ প্রতি মাসে প্রায় ৭০ লাখ টাকা আসার কথা। কিন্তু সেই অর্থ মওকুফের ঘোষণা দিলাম।

সোমবার (৩ মে) মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে এক অনুষ্ঠানের মাধ্যমে দুটি অ্যাম্বুলেন্স এবং একটি লাশবাহী গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, ডিএনসিসি এই মার্কেটে ২৫৮টি দোকান বরাদ্দ দিয়েছিল। এ থেকে রাজস্ব পাওয়া যেত। কিন্তু আমরা বোর্ড সভার মাধ্যমে সিদ্ধান্ত নিই এখানে কোনও দোকান বরাদ্দ আমরা দিব না, বরং যে দোকানগুলো আছে তাদের বরাদ্দ বাতিল করব। আমরা ম্যাসেজ দিতে চাই, মানুষের প্রয়োজনে পাশে দাঁড়ানোর জন্য ডিএনসিসি ২৫৮টি দোকান বরাদ্দ দিয়ে তা বাতিল করেছে। সরকারের নিয়ম অনুযায়ী আমাদের এক লাখ ৮৫ হাজার স্কয়ার ফিটের যে ভবন রয়েছে এই বিল্ডিংয়ের ভাড়াও থাকতে হবে। কিন্তু সেবার কোনও বিকল্প নেই। তাই এই হাসপাতালের যে ভাড়া রয়েছে তাও আমরা মওকূফ করে দিলাম।

তিনি আরও বলেন, আমরা আইসিইউর জন্য কোনও অর্থ নিচ্ছি না। আমরা আজ দুটো অ্যাম্ব্যুলেন্স ও একটি লাশবাহী গাড়ি বিনামূলে দিলাম। এর রক্ষণাবেক্ষণের জন্য যতো খরচ সেটাও আমরা দেব।

এর আগে মেয়র আতিকুল ইসলামের সৌজন্যে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে রোগীর সেবা নিশ্চিত করতে দুটি অ্যাম্বুলেন্স এবং একটি লাশবাহী গাড়ি হস্তান্তর করা হয়।

হস্তান্তর অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহম্মাদ খুরশীদ আলম, হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন, প্রধান নির্বাহী সেলিম রেজাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, এক হাজার শয্যার মধ্যে ২৫০টি শয্যা নিয়ে যাত্রা শুরু করে হাসপাতালটি। রাজধানীর মহাখালীতে ডিএনসিসির পাইকারি কাঁচাবাজারের ভবনে স্থাপন করা এক হাজার বেডের এই হাসপাতালের নাম দেওয়া হয়েছে ‘ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল’। গত ১৮ এপ্রিল হাসপাতালটি উদ্বোধন করা হয়।

হাসপাতালটিতে ২১২ শয্যার আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) রয়েছে। এছাড়া ২৫০ শয্যার এইচডিইউ (উচ্চ নির্ভরতা ইউনিট), ৫০ বেডের জরুরি বিভাগ (৩০টি পুরুষ, ২০ নারী) ও ৫৪০ (সিঙ্গেল) রুমের আইসোলেশন ব্যবস্থা রয়েছে। এই রুমগুলো অনেকটা কেবিনের মতো। দ্রুতই বেডের সংখ্যা আরও বাড়বে।

ব্রেকিংনিউজ/এএইচএস/নিহে

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি