প্রকৃতি নিজের কোলে লালন করছে চবিকে: তথ্যমন্ত্রী

মিনহাজ তুহিন, চবি করেসপন্ডেন্ট
২২ নভেম্বর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০১:৪৪ আপডেট: ০১:৫০

প্রকৃতি নিজের কোলে লালন করছে চবিকে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এমন একটি বিশ্ববিদ্যালয় যেটিকে প্রকৃতি অপরুপভাবে সাজিয়েছে। আমি পৃথিবীর অনেক বিশ্ববিদ্যালয়ে গিয়েছি। কিন্তু এই বিশ্ববিদ্যালয়ের মতো এত সুন্দর বিশ্ববিদ্যালয় দেখি নাই। প্রকৃতি নিজের কোলে লালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে।’

শুক্রবার (২২ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় চবির প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘এলামনাই এসোসিয়েশন’র প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা তথ্যমন্ত্রী।

ক্যাম্পাস জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ে যখন পড়তাম তখন শাটল ট্রেনে করে ক্যাম্পাসে যেতাম। প্রথম বর্ষে, দ্বিতীয় বর্ষে শাটলের বগিতে চাপরিয়ে গলা ছেড়ে গান করতাম। এখনও এসবের ইচ্ছা হয়,  কিন্তু তা আর হয়ে উঠে না।’

এর আগে সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের জিইসি কনভেনশন হলে পুনর্মিলনী অনুষ্ঠানের ১ম অধিবেশনের উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। 

এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও সংগঠনের সভাপতি আব্দুল করিম। জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে পুনর্মিলনী উদ্বোধন করা হয়। 

চবির সংগীত বিভাগের পরিবেশনায় জাতীয় অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে এসোসিয়েশনের সদস্য কামরুল হাসান হারুন শোক প্রস্তাব পেশ করেন। এতে স্বাধীনতাযুদ্ধে শহীদ হয়েছেন এবং আগে পরে যারা মারা গেছেন এমন সকলকে শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের চারজন সাবেক উপাচার্য ও বর্তমান উপাচার্যকে সম্মাননা প্রদান করা হয়।

সাবেক উপাচার্যদের মধ্যে উপস্থিত ছিলেন-  ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, অধ্যাপক ড. এম বদিউল আলম, অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিন, অধ্যাপক মো. আনোয়ারুল আজিম আরিফ ও বর্তমান উপাচার্য অধ্যাপক ড.শিরীণ আখতার। 

এদিন সকাল থেকেই পুনর্মিলনী অনুষ্ঠানে যোগদানের জন্য দূরদূরান্ত থেকে আগত বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় চট্টগ্রাম নগরী। বহুল প্রত্যাশিত চবির প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানকে ঘিরে ৮ হাজার এলামনাই নিবন্ধন করেছে। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সাবেক ছাত্রনেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও সংগঠনের সভাপতি আব্দুল করিম, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম, বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও তথ্য মন্ত্রী হাসান মাহমুদ। চাকসুর সাবেক ভিপি নাজিম উদ্দীন, এবং সাবেক উপাচার্যবৃন্দ।

এর আগে ২১ নভেম্বর বিশ্ববিদ্যালয় দিবস'র অনুষ্ঠান উপলক্ষে বিকাল ৩টায় চবির চারুকলা ইনস্টিটিউট চত্বর থেকে একটি র‌্যালি স্টেডিয়াম হয়ে সিআরবির শিরিষতলায় শেষ হয়। এরপর বিকেল ৪টায় দেশ বরেণ্য বাউল শিল্পীদের অংশগ্রহণে শিরিষ তলায় বাউল উৎসব অনুষ্ঠিত হয়।

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি