আইসিসির নিয়মের অদ্ভুত ব্যাখ্যা অমিতাভ বচ্চনের!

স্পোর্টস ডেস্ক
১৭ জুলাই ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৩:৩১ আপডেট: ০৩:৩২

আইসিসির নিয়মের অদ্ভুত  ব্যাখ্যা অমিতাভ বচ্চনের!

এক ওভার থ্রোতেই চ্যাম্পিয়ন দলের নাম ইংল্যান্ড। আর সেই ওভার থ্রো নিয়ে আলোচনা-সমালোচনায় বুদ পুরো ক্রিকেটবিশ্ব। 
 
আইসিসির বাউন্ডারি গণনার এমন অদ্ভুত নিয়মে ইংল্যান্ডের বিশ্বজয়ের এ ইতিহাস হজম করা অনেকের পক্ষেই কঠিন হয়ে পড়েছে। যে কারণে টুর্নামেন্ট শেষ হওয়ার দুদিন পরও এ নিয়ে আলোচনায় সরগরম নেট দুনিয়া। বিশ্বের সাবেক ক্রিকেটাররা তো বটেই, আইসিসির নিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন বিনোদুনিয়ার তারকারাও। এবার যেখানে যোগ হলেন বলিউড তারকা অমিতাভ বচ্চন। 
 
বাউন্ডারি গণনার নিয়মকে তুলাধুনা করেছেন বলিউড চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপ। তবে বলিউডের বিগ বি নামে পরিচিত অমিতাভ বচ্চন যেভাবে বাউন্ডারি গণনার নিয়মকে ব্যাখ্যা করেছেন, তাতে আইসিসিকেই পুরো হাস্যরসে পরিণত করে দিয়েছেন তিনি। একই সঙ্গে নেটিজেনদেরও মন কাড়লেন তিনি।
 
ফাইনালে ২৪টি বাউন্ডারি হাঁকিয়েছিল ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বাউন্ডারি ১৬টি। আবার ইংল্যান্ডের সুপার ওভারে হয় জোড়া চার। সেখানে কিউইদের সংগ্রহ একটি ছক্কা। সব মিলিয়ে নিউজিল্যান্ডের তুলনায় বেশি বাউন্ডারি মারায় বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়ে যায় ইংলিশরা।
 
আইসিসির এই নিয়ম যে কতখানি হাস্যকর, নিজের টুইটের মধ্যে দিয়ে সেটাই বোঝালেন বিগ বি। হিন্দি ভাষায় টুইটারে তিনি লিখেছেন, ‘আমার কাছে ২০০০ টাকা আছে, আপনার কাছেও ২০০০ টাকা আছে। আপনার কাছে ২০০০- এর একটা নোট আর আমার কাছে ৫০০ টাকার চারটি। তাহলে কে বেশি ধনী? আইসিসির উত্তর, যার কাছে ৫০০-র চারটি নোট, সে-ই বড়লোক। প্রণাম গুরুদেব।’
 
বিগ বি’র এমন মজাদার ব্যাখ্যার পর আইসিসির নিয়ম নিয়ে নতুন করে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে আলোচনা-সমালোচনার নতুন স্রোত। তার টুইটেই প্রায় ১৬ হাজার রিটুইট হয়েছে, যেখানে আইসিসির কঠোর সমালোচনা করেছেন সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভিস্টরা। যদিও এনিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি আইসিসি। কিন্তু মার্টিন গাপটিলের ওভার থ্রো নিয়ে মুখ খুলেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।
 
আইসিসির বক্তব্য, মাঠে আম্পায়াররা নিয়ম মেনে নিজেদের মতো করে সিদ্ধান্ত নেন। পলিসি মেনে তাদের সিদ্ধান্ত নিয়ে কোনও মন্তব্য করা যায় না। আইসিসির বক্তব্যেই স্পষ্ট, এসব নিয়ে আর আলোচনার কোনও মানেই হয় না। এদিকে, নিউজিল্যান্ড দলও জানিয়েছে, ম্যাচের আগে পর্যন্তও তারা আইসিসির এই নিয়মের কথা জানত না।
 
ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি