ঘরোয়া লিগেও আসছে দিবা-রাত্রির টেস্ট!

স্পোর্টস ডেস্ক
২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১০:৪৪ আপডেট: ১০:৪৫

ঘরোয়া লিগেও আসছে দিবা-রাত্রির টেস্ট!

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাওয়া অনুয়ায়ী ঘরোয়া ক্রিকেটেও খেলা হবে গোলাপি বলে। প্রাথমিক ভাবনা অনুসারে আসন্ন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালেই দেখা যেতে পারে দিবা-রাত্রির টেস্ট।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিসিবির টুর্নামেন্ট কমিটির সভা শেষে নেয়া হয়েছে বেশ কিছু নতুন সিদ্ধান্ত। টুর্নামেন্ট কমিটির প্রধান গাজী গোলাম মুর্তজা অবশ্য ব্যক্তিগত কারণে সভায় উপস্থিত ছিলেন না। বিসিবির পরিচালক প্রধান খালেদ মাহমুদ সভা পরিচালনা করেন। 
 
সভায় নেয়া সিদ্ধান্ত অনুসারে, এ মাসের ৩১ তারিখে শুরু হবে দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বিসিএল। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সরাসরি সম্প্রচার করতে পারে বিসিবি। 

এ প্রসঙ্গে খালেদ মাহমুদ বলেন, ‘আমরা খেলা সরাসরি দেখানোর ব্যাপারে কথা বলেছি। এটা করতে পারলে তাদের (ফ্র্যাঞ্চাইজি) ও বাংলাদেশের ক্রিকেটের অনেক ভালো হবে। এটা তরুণ ক্রিকেটারদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। একটা ম্যাচও যদি আমরা টিভিতে দেখাতে পারি, বিশেষ করে ফাইনাল, সেটাও একটা বড় ব্যাপার হবে।’

টুর্নামেন্ট কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন বিসিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম। তিনি দিবারাত্রির টেস্টের সম্ভাবনার কথা জানিয়েছেন। এই কর্তা বলেন, ‘খেলা গোলাপি বলে হতে পারে কিনা, এ নিয়ে আলোচনা হয়েছে। এটার ব্যাপারে ক্রিকেটারদের জিজ্ঞেস করা হবে। যদি খেলোয়াড়দের কোনো আপত্তি না থাকে তাহলে হয়তো ফাইনাল দিবারাত্রির হতে পারে।’ এর আগে ২০১৩ বিসিএলের ফাইনাল হয়েছিল গোলাপি বলে। 

আসন্ন বিসিএলে ফ্র্যাঞ্চাইজি হিসেবে থাকছে না গত সাত মৌসুম ধরে দক্ষিণাঞ্চল দলের ফ্র্যাঞ্চাইজি হিসেবে থাকা প্রাইম ব্যাংক লিমিটেড। তবে ইসলামি ব্যাংক ও ওয়ালটন এবারো থাকছে। প্রাইম ব্যাংক না থাকায় দক্ষিণাঞ্চল দলটি পরিচালনা করবে বিসিবি। উত্তরাঞ্চল দলটি আগে থেকেই বিসিবি পরিচালনা করে আসছে।

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি