ঈদযাত্রা: প্রথম দিনেই শিডিউল বিপর্যয়, বিলম্বে ছাড়ছে ট্রেন

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
৭ আগস্ট ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:২১ আপডেট: ০৬:৫২

ঈদযাত্রা: প্রথম দিনেই শিডিউল বিপর্যয়, বিলম্বে ছাড়ছে ট্রেন
ছবি: সালেকুজ্জামান রাজীব

আগাম টিকিটে ট্রেনের ঈদযাত্রা শুরু হয়েছে বুধবার থেকে। ঈদযাত্রার প্রথম দিনই আধঘণ্টা বিলম্বে ছেড়ে গেছে ধুমকেতু এক্সপ্রেস। এরপর খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ট্রেন অল্প কিছু বিলম্বে ছেড়েছে কমলাপুর স্টেশন থেকে।

বুধবার (৭ আগস্ট) রাজধানীর কমলাপুর স্টেশ‌নে সরেজমিন ঘুরে এমন চিত্রই চোখে পড়ে। 

এদিন রংপুর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৯ টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও ছেড়েছে সকাল ১০টায়। নীলসাগর এক্সপ্রেস ৪০ মিনিট বিলম্বে ছেড়ে গেছে সকাল ৮ টা ৪০ মিনিটে। দিনাজপুর-পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ২০ মিনিট বিলম্বে ছেড়ে যায় কমলাপুর স্টেশন থেকে।

ঈদযাত্রার প্রথম দিনে সকাল থেকেই কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের তেমন একটা ভিড় ছিল না। তবে স্টেশন কর্তৃপক্ষ মনে করছেন, আগামী ৪ দিন যাত্রীদের উপচে পড়া ভিড় থাকবে। ঈদযাত্রার প্রথম দিনে কমলাপুর থেকে বিভিন্ন গন্তব্যে সব মিলিয়ে ৫২ টি ট্রেন ছেড়ে যাবে। যাত্রীদের সুবিধার্থে প্রতিটি ট্রেনেই ৩০ শতাংশ স্ট্যান্ডিং টিকেট দেয়া হচ্ছে।


কমলাপুর স্টেশন ম্যানেজার আমিনুল হক ব্রেকিংনিউজকে বলেন, ‘যেহেতু ঈদযাত্রার আজ প্রথম দিন স্টেশনে তাই ঘরমুখো মানুষের ভিড় কিছুটা কম। দুই একটি ট্রেন কিছুটা দেরিতে গেছে তবে সেগুলোকে সিডিউল বিপর্যয় বলা যাবে না। যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে ইতোমধ্যে আমরা সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। আমরা আশা করছি অন্যান্য বারের তুলনায় এবার ঈদযাত্রা হবে নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দময়।’

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের যাত্রী আকাশ বলেন, ‘ঈদযাত্রায় যেন বেশি ভোগান্তি পোহাতে না হয় সে কারণে একটু আগেভাগেই পরিবার-পরিজন নিয়ে বাড়ি যাচ্ছি। ত‌বে আজ তেমন ভিড় নেই। তাই একটু আরা‌মে ট্রে‌নে উঠ‌তে পার‌ছি।’

গত সোমবার থেকে শুরু হয়েছে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি। গতকাল মঙ্গলবার বিক্রি হয়েছে ১৫ আগস্টের টিকিট। আজ ৭ আগস্ট বিক্রি হচ্ছে ১৬ আগস্টের টিকিট, ৮ তারিখে ১৭ আগস্ট এবং ৯ তারিখ বিক্রি হবে ১৮ আগস্টের ফিরতি টিকিট।

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি